বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁ সদর উপজেলার ১৯০৫ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

নওগাঁ সদর উপজেলার ১৯০৫ জন কৃষকের  মাঝে বীজ ও সার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁ সদর উপজেলার ১ হাজার ৯শ’ ৫ জন কৃষকের মাঝে সরিষা, ভুট্টা, পেঁয়াজ, শীতকালীন মুগ ও গ্রীষ্মকালীন মুগ ফসলের অনুকুলে প্রণোদনা হিসাবে বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০১৯-২০ অর্থ বছরে রবি এবং পরবর্তী খরিফ-০১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এই প্রনোদনার সার ও বীজ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষকের জন্য ১ বিঘা জমির বিপরীতে এই প্রণোদনা প্রদান করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা এ কে এম মফিদুল ইসলাম জানান, সদর উপজেলায় ১ হাজার ১শ’ ৭০ জন সরিষা চাষী, ৫শ’ ৬০ জন ভুট্টা চাষী, ৭০ জন শীতকালীন মুগডাল চাষী, ৮৫ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষী এবং ২০ জন পেঁয়াজ চাষীকে এসব প্রণোদনা প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, নওগাঁ সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।

নওগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা। প্রনোদনা হিসেবে সরিষা চাষীদের জনপ্রতি ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ভুট্টা চাষীদের জনপ্রতি ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, পেঁয়াজ চাষীদের জনপ্রতি ১ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, শীতকালীন মুগডাল চাষীদের জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং গ্রীষ্মকালীন মুগডাল চাষীদের জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি বিতরন করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী        
//--BID Records