রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তহসিলদারদের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা ॥ ভূমিমন্ত্রী

  • তারা ভূমি অফিসের ‘বড়মিয়া’

বিশেষ প্রতিনিধি ॥ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি অফিসে এখনও তহসিলদাররা বড় মিয়া। এই বড়মিয়াদের জ্বালায় সেবাগ্রহীতারা অতিষ্ঠ। অনেক ভাল এসিল্যান্ড এলেও এদের জন্য তারা কাজ করতে পারছে না। শীঘ্রই এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম পর্যালোচনা বিষয়ক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় ভূমিসচিব মাকসুদুর রহমান পাটওয়ারীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, মাঠ পর্যায়ে অনেক অভিযোগ পেয়েছি। সমস্যা হচ্ছে তহসিলদার (বড় মিয়া)। এই বড়মিয়াদের যে কোনদিন ছোটমিয়া বানানো হবে। তহসিলদারদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ভালো থাকতে হলে এখন থেকে মানুষকে সেবা দেবেন। সেবার মন মানসিকতা রাখবেন। অহেতুক মানুষকে কষ্ট দেবেন না, হয়রানি করবেন না। এসি ল্যান্ড, সার্ভেয়ার ও কাননগোসহ সকলকে জবাবদিহির আওতায় আনা হবে।

ভূমিমন্ত্রী বলেন, সরকারে যারা আছে তারা প্রজাতন্ত্রের কর্মকর্তা। অর্থাৎ জনগণের জন্য কাজ করেন। কিন্তু আমরা কি জনগণের জন্য কাজ করছি? জনগণকে কি সেবা দিচ্ছি, না জনগণকে দুর্ভোগ দিচ্ছি? নিজেদের এই বিষয়টি বিবেচনা করতে হবে। তবে রাতারাতি কোন কিছু করতে আমি বলব না। কিন্তু একটা নির্ধারিত সময়ের মধ্যে করতে হবে। এটাও ঠিক যারা আপনাদের কাছে আসে, অনেকে একটু অধৈর্য, অনেকে হয়তো একটু ক্ষমতা দেখাতে চায়। ভাল ব্যবহার ও সুন্দর সেবা দিয়ে তাদের কাজ সম্পন্ন করা আপনাদের দায়িত্ব।

তিনি বলেন, চট্টগ্রামসহ বিভিন্ন অধিগ্রহণের এলাকায় সমস্যা বেশি হচ্ছে। অধিগ্রহণ নিয়ে মানুষের ভোগান্তি হচ্ছে। মন্ত্রণালয় থেকে বারবার নির্দেশনা দেয়া হচ্ছে। এসব নির্দেশনাগুলো পড়ে কাজ সম্পন্ন করা উচিত। না বোঝার কিছু থাকলে মন্ত্রণালয়ে ফোন দিয়ে বুঝে নেয়ার পরামর্শ দেন তিনি।

শীর্ষ সংবাদ:
ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন        
//--BID Records