রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাম্পাস নিরাপদ না হওয়া পর্যন্ত বুয়েটে কোন কার্যক্রম নয়

  • আন্দোলনকারীদের বক্তব্য

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস নিরাপদ না হওয়া পর্যন্ত একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চলতে পারবে না বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) জমা দেয়ার পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান জানাতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেন তারা। এর আগে বেলা ১১টা থেকে টানা আড়াই ঘণ্টা আলোচনা করে শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা জানান, মাঠ পর্যায়ের আন্দোলন পরবর্তী সময়ে বিশ^বিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীদের মাঝে কয়েকবার বৈঠক হয়। এসব বৈঠকে একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ করা এবং শিক্ষার্থীদের অবস্থান সম্পর্কে কথা হয়। সর্বশেষ ২ নবেম্বরের বৈঠকে বিশ^বিদ্যালয় প্রশাসনকে তিনটি পয়েন্ট জানিয়ে আসে তারা। তিনটি পয়েন্ট হলো; চার্জশীটের ভিত্তিতে অভিযুক্তদের স্থায়ীভাবে বহিষ্কার করা; আহসান উল্লাহ হলো, তিতুমীর হল ও সোহরাওয়ার্দী হলের র‌্যাগের ঘটনায় জড়িতদের অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তি দেয়া; সাংগাঠনিক রাজনীতি ও র‌্যাগে জন্য সুস্পষ্টভাবে ক্যাটাগরি ভাগ করে শাস্তির নীতিমালা করা এবং একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটে অনুমোদন করে অর্ডিনেন্সে অন্তর্ভুক্ত করা।

বুয়েটে একটি সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের সদিচ্ছা ও পর্যাপ্ত পদক্ষেপের অভাব রয়েছে বলে লিখিত বক্তব্যে জানান শিক্ষার্থীরা। দ্রুততম সময়ে নিরাপদ ক্যাম্পাস ফিরিয়ে আনার প্রেক্ষিতে একাডেমিক কার্যক্রমে ফিরে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তারা।

শীর্ষ সংবাদ:
নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম        
//--BID Records