শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে যোগাযোগ বিচ্ছিন্ন উড়িষ্যায়

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে যোগাযোগ বিচ্ছিন্ন উড়িষ্যায়

অনলাইন রিপোর্টার ॥ ভারতের উড়িষ্যা রাজ্যের উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে ভারী বৃষ্টি ও তীব্র বাতাস বয়ে যাচ্ছে। বিভিন্ন এলাকার আঞ্চলিক সড়কে গাছ উপড়ে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ে বন্ধ হয়ে গেছে অনেক এলাকার বিদ্যুৎ সংযোগ। শনিবার উড়িষ্যার জগৎসিংহপুর, কেন্দ্রপাড়া ও ভদ্রক জেলার স্পেশাল রিলিফ কমিশনার (এসআরসি) পিকে জেনার বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, উড়িষ্যা রাজ্যের উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভারী বৃষ্টি ও তীব্র বাতাস বয়ে যাচ্ছে। সড়কে গাছ ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) ও উড়িষ্যা ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্স (ওডিআরএএফ) সদস্যরা সড়ক থেকে গাছ সরিয়ে নেওয়ার কাজ শুরু করেছেন। তারা ক্ষতিগ্রস্ত এলাকার সড়ক যোগাযোগ চালুর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভুবনেশ্বর আবহাওয়া কেন্দ্রের পরিচালক এইচআর বিশ্বাস বলেন, ঘূর্ণিঝড় বুলবুল বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রাজ্যের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি এবং কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। জগৎসিংহপুর, কেন্দ্রপাড়া, বালাসোর এবং ভদ্রকের মতো জেলাগুলোতে ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে বাতাস বইছে।

এসআরসির বরাতে খবরে বলা হয়, কেন্দ্রপাড়ার রাজানগর ব্লকে শুক্রবার ১৮০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। অপরদিকে ভদ্রকের চাঁদবালি এলাকায় ১৫০ মিলিমিটার এবং জগৎসিংহপুরের ত্রিতলে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records