বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উদ্বোধনী দিনে স্বাগতিক বাংলাদেশের স্বর্ণজয়

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ কারাতে ফেডারেশনের তত্ত্বাবধানে ও সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় শুক্রবার থেকে ঢাকার পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে দুইদিনব্যাপী সাউথ এশিয়া কারাতে চ্যাম্পিয়নশিপ। সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ড. মোজাম্মেল হক খান। এ সময় বিশেষ অতিথি ছিলেন সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের সভাপতি ভারত শর্মা ও সাউথ এশিয়া কারাতে দো-ফেডারেশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন সেন্টু। অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতি শাহজাদা আলম।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে জুনিয়র পুরুষ টিম কাতা ইভেন্টে স্বর্ণপদক জেতেন স্বাগতিক বাংলাদেশ দলের বিজয়, প্রশান্ত ও রাব্বি। রৌপ্যপদক পান ভারতের আজাঙ্কা, বিধান ও ইয়াস বানসাল। ক্যাডেট পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণপদক পান ভারতের অমিয়া সুন্দর। রৌপ্য জেতেন বাংলাদেশের তায়েম হাওলাদার। অনুর্ধ-২১ পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণপদক লাভ করেন ভারতের বিন্দিয়া নাভেন। রূপা জেতেন বাংলাদেশ দলের সাহাদুল। জুনিয়র পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ জেতেন শ্রীলঙ্কার ইকানায়েক। রূপা জেতেন বাংলাদেশ দলের নায়িম সৌভন।

ক্যাডেট মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণপদক লাভ করেন শ্রীলঙ্কার সামারাকোন। রৌপ্যপদক পান ভারতের ইশিতা। তাম্রপদক পান বাংলাদেশের জয়ন্তি বিশ্বাস। ক্যাডেট ও জুনিয়র মহিলা টিম কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছে ভারত, রূপা পেয়েছে শ্রীলঙ্কা এবং তাম্রপদক পেয়েছে বাংলাদেশ। অনুর্ধ-২১ মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছেন ভারতের তানওয়ার, রূপা পেয়েছেন বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস সুমি। জুনিয়র মহিলা ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণপদক লাভ করেন শ্রীলঙ্কার থারুসি এবং রৌপপদক পান ভারতের কানিকা গুপ্তা।

প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটানের ২৪৫ কারাতেকা ৬০ ক্যাটাগরিতে ক্যাডেট, জুনিয়র, অনুর্ধ-২১ ও সিনিয়র বিভাগে অংশগ্রহণ করছে।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records