বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্কিন মুলুক ছাড়ছেন ইব্রাহিমোভিচ

স্পোর্টস রিপোর্টার ॥ মাস দুয়েক আগেও বলেছিলেন সুখে আছেন মার্কিন মুলুকে; থাকতে চান সেখানেই। কিন্তু সময়ের ফেরে সিদ্ধান্তটা বোধহয় বদলে ফেলতে যাচ্ছেন জ¬াতান ইব্রাহিমোভিচ। সুইডিশ সুপারস্টার আবারও ফিরতে যাচ্ছেন পুরনো ক্লাব ইতালির এসি মিলানে। শুক্রবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে এমনই জানা গেছে। যুক্তরাষ্ট্রের মেজর লীগ সকারের কমিশনার ডন গার্বার এ তথ্য জানিয়েছেন।

চলতি বছরের শেষে বর্তমান ক্লাব লা গ্যালাক্সির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে ইব্রাহিমোভিচের। দুই মৌসুমে ক্লাবটির হয়ে মেজর লীগ সকারে করেছেন ৫৩ গোল। সাবেক সুইডিশ অধিনায়ককে দলে ভড়ানোর জন্য এসি মিলান যোগাযোগ করেছে বলে জানান গার্বার। তিনি বলেন, ইব্রাহিমোভিচ খুবই কৌতূহল জাগানিয়া একজন মানুষ। তাকে নিয়ে ব্যস্ত সময় কাটছে আমার। তার ব্যাপারে আমার ইনবক্স ভর্তি হয়ে আছে। সে রোমাঞ্চকর খেলোয়াড়। তার বয়স ৩৮ বছর হয়ে গেছে, কিন্তু বিশ্বের অন্যতম সেরা ক্লাব এসি মিলান তাকে দলে টানতে যাচ্ছে। এর আগে ২০১০ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত মিলানে খেলেছিলেন ইব্রাহিমোভিচ। ওই সময় ইতালিয়ান সিরি’এ লীগে ৬১ ম্যাচে করেন ৪২ গোল। আসলে বয়স যত বাড়ছে ধার যেন আরও বাড়ছে ইব্রাহিমোভিচের। তারকা এই ফরোয়ার্ড যতগুলো ক্লাবে খেলেছেন সবখানেই সফল হয়েছেন। ২০১৬ সালে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রে যাওয়ার পর সেখানেও মাঠ মাতিয়ে চলেছেন ৩৮ বছর বয়সী সুইডিশ সুপারস্টার। দীর্ঘ ক্যারিয়ারে বিশ্বের সেরা সেরা ক্লাবে খেলেছেই ইব্রাহিমোভিচ। এর মধ্যে অন্যতম আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সিলোনা, এসি মিলান, প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ও ম্যানচেস্টার ইউনাইটেড। হাতেগোনা কয়েকজন বাদে কোন ফুটবলারেরই ক্যারিয়ারে এত জায়ান্ট ক্লাবে খেলার দৃষ্টান্ত নেই। ইউরোপের ক্লাবে ইব্রা ছিলেন অপ্রতিদ্বন্দ্বী। সবমিলিয়ে ৩৩টি ট্রফি জিতেছেন। ম্যানইউতে প্রায় তিন বছরের ক্যারিয়ারেও ছিলেন উজ্জ্বল। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে রেড ডেভিলসদের সময় ভাল যাচ্ছে না। ২০১৬ সালে ফরাসী জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইন থেকে ফ্রি ট্রান্সফার উইন্ডোতে ম্যানইউতে যোগ দেন।

ওল্ডট্র্যাফোর্ডে এসে নিজের জাত চেনান ইব্রা। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর তিনি গ্যালাক্সিতে চলে যান। এর আগে ফরাসী চ্যাম্পিয়নদের হয়েও ধারাবাহিক দ্যুতি ছড়িয়েছেন। গড়েছেন একের পর এক রেকর্ড। এর মধ্যে অন্যতম পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। ইতালিয়ান ক্লাব এসি মিলান থেকে ২০১২ সালে পিএসজিতে নাম লেখান ইব্রাহিমোভিচ। ফ্রান্সের শীর্ষ ক্লাবটির হয়ে ১১৩ গোল করেছেন ১২২ ম্যাচে। এর আগে পিএসজির হয়ে সর্বোচ্চ ১০৯টি গোলের রেকর্ড ছিল পেড্রো পলেটার। ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত পিএসজিতে খেলেন পর্তুগালের এই ফুটবলার। অথচ তার কয়েক মাস আগেই ইব্রা বেয়ার্ন মিউনিখে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records