মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন ব্লুমবার্গ

নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন। যুক্তরাষ্ট্রের মিডিয়া বৃহস্পতিবার একথা বলেছে। -খবর বিবিসি অনলাইনের।

নিউইয়র্ক টাইমসসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়, ৭৭ বছর বয়স্ক ব্লুমবার্গ নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করে এ সপ্তাহে অন্তত একটি রাজ্যে পেপারওয়ার্ক সম্পন্ন করবেন। ধনকুবের ব্লুমবার্গ মার্চে বলেছিলেন, তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না। কিন্তু এক সপ্তাহ যাবত হোয়াইট হাউসে প্রবেশের জন্য মোটের ওপর চেষ্টা করবেন বলে অসতর্কভাবে বলে আসছিলেন। এক উপদেষ্টার উদ্ধৃতি দিয়ে বলা হয়, তিনি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। রিপোর্টে বলা হয়, ব্লুমবার্গ আলবামা রাজ্যের প্রাইমারির চূড়ান্ত সময়সীমাকে সামনে রেখে শুক্রবার নিবন্ধনের জন্য প্রয়োজনীয় স্বাক্ষর গ্রহণে রাজ্যে স্টাফ সদস্যদের পাঠিয়েছেন। এ উদ্যোগে স্পষ্ট ইঙ্গিত পাওয়া যায় যে, দীর্ঘদিনের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ব্লুমবার্গ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হবেন। যুক্তরাষ্ট্রে অত্যন্ত ধনীদের মধ্যে অন্যতম ব্লুমবার্গকে ওয়ালস্ট্রিটে মধ্যপন্থী হিসেবে মনে করা হয়। তিনি এলিজাবেথ ওয়ারেন ও বার্নি স্যান্ডার্সকে অত্যন্ত বামপন্থী বলে মনে করেন। তার মতে, জোবাইডেন দুর্বল এবং স্যান্ডার্স ও ওয়ারেন জয়ী হতে পারবেন না। বর্তমানে ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার জন্য ডেমোক্র্যাটিক দল থেকে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ব্লুমবার্গকে নিয়ে ১৭তে দাঁড়াল।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে