মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন ব্লুমবার্গ

নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন। যুক্তরাষ্ট্রের মিডিয়া বৃহস্পতিবার একথা বলেছে। -খবর বিবিসি অনলাইনের।

নিউইয়র্ক টাইমসসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়, ৭৭ বছর বয়স্ক ব্লুমবার্গ নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করে এ সপ্তাহে অন্তত একটি রাজ্যে পেপারওয়ার্ক সম্পন্ন করবেন। ধনকুবের ব্লুমবার্গ মার্চে বলেছিলেন, তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না। কিন্তু এক সপ্তাহ যাবত হোয়াইট হাউসে প্রবেশের জন্য মোটের ওপর চেষ্টা করবেন বলে অসতর্কভাবে বলে আসছিলেন। এক উপদেষ্টার উদ্ধৃতি দিয়ে বলা হয়, তিনি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। রিপোর্টে বলা হয়, ব্লুমবার্গ আলবামা রাজ্যের প্রাইমারির চূড়ান্ত সময়সীমাকে সামনে রেখে শুক্রবার নিবন্ধনের জন্য প্রয়োজনীয় স্বাক্ষর গ্রহণে রাজ্যে স্টাফ সদস্যদের পাঠিয়েছেন। এ উদ্যোগে স্পষ্ট ইঙ্গিত পাওয়া যায় যে, দীর্ঘদিনের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ব্লুমবার্গ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত হবেন। যুক্তরাষ্ট্রে অত্যন্ত ধনীদের মধ্যে অন্যতম ব্লুমবার্গকে ওয়ালস্ট্রিটে মধ্যপন্থী হিসেবে মনে করা হয়। তিনি এলিজাবেথ ওয়ারেন ও বার্নি স্যান্ডার্সকে অত্যন্ত বামপন্থী বলে মনে করেন। তার মতে, জোবাইডেন দুর্বল এবং স্যান্ডার্স ও ওয়ারেন জয়ী হতে পারবেন না। বর্তমানে ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার জন্য ডেমোক্র্যাটিক দল থেকে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ব্লুমবার্গকে নিয়ে ১৭তে দাঁড়াল।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট