শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সার কোচ হবেন মেসির স্বদেশী?

বার্সার কোচ হবেন মেসির স্বদেশী?

স্পোর্টস রিপোর্টার ॥ আর্নেস্টো ভালভার্দের অবস্থা বেশরকম নড়বড়ে। বার্সেলোনা থেকে এখন পর্যন্ত তেমন কিছু বলা না হলেও খবর, পান থেকে আরেকবার চুন খসলেই চাকরি বাঁচানো দায় হয়ে যাবে এ কোচের। ক্লদিও বর্গি আবার এতশত মানতে রাজী নন। আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপজয়ী তারকা বলেই দিয়েছেন, চাকরি শেষ ভালভার্দের। তার জায়গায় কে বসবেন সেটাও নাকি ঠিক হয়ে গেছে, এবং তিনি একজন আর্জেন্টাইন।

বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা বর্গির চোখে বার্সার কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট কোচ মার্সেলো গ্যালার্দো। টানা দ্বিতীয়বারের মতো ক্লাবকে কোপা লিবার্তোদোরেস ফাইনালে তোলা ৪৩ বছর বয়সী কোচের সময়টা এমনিতেই বেশ ভালো যাচ্ছে। ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হওয়ার দৌড়েও।

একজন আর্জেন্টাইন হওয়াতেই গ্যালার্দোকে এগিয়ে রেখেছেন বর্গি। কোচিংয়ে দারুণ কৌশলী এ কোচ লিওনেল মেসিকে দারুণভাবে সামলাতে পারবেন বলে ধারণা তার। নভেম্বরের শেষ নাগাদ ভালভার্দের চাকরি যাবে বলে ভবিষ্যৎবাণীও করেছেন বর্গি। আর ডিসেম্বরের শুরুতে মেসিদের কোচ হবেন গ্যালার্দো।

গ্যালার্দো বার্সায় যেতে চাইলে নাকি আটকাবে না রিভার প্লেট। সেক্ষেত্রে তাকে শুধু অনুমতি চাইতে হবে ক্লাব প্রেসিডেন্ট রোদোলফো ডিঅনোফ্রিয়োর কাছে। ডিঅনোফ্রিয়োই নাকি বর্গিকে জানিয়েছেন, গ্যালার্দোর বার্সার কোচ হওয়ার সুযোগ আছে, ডিসেম্বরে বার্সার কোচ হবে গ্যালার্দো। এই মুহূর্তে সে বিশ্বের অন্যতম সেরা কোচ। সে যাওয়ার অনুমতি চাইলেই পাবে। তবে যা করার দরকার সব হতে হবে সোজাসুজি।

মৌসুমের মাঝামাঝি নাগাদ যদি ভালভার্দেকে বরখাস্ত করে বার্সা, সেক্ষেত্রে ১৬ বছর আগের হারিয়ে যাওয়া স্মৃতি ফিরবে ন্যু ক্যাম্পে। সবশেষ ২০০৩ সালে মৌসুমের অর্ধেক পথে লুইস ফন গালকে বরখাস্ত করেছিল ক্লাবটি।

আপাতত খেলা মন না ভরালেও খুব একটা খারাপ অবস্থানে কিন্তু নেই কাতালান জায়ান্টরা। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের পয়েন্ট টেবিলে শীর্ষেই আছে তারা। তবে প্রতিপক্ষের মাঠে ভেঙে পড়া, ২০১৫ সালের পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে না পারার ব্যর্থতা, আর সবশেষে নিজেদের মাঠে স্লাভিয়া প্রাগের কাছে গোলশূন্য ড্রয়ের ফলই বিপক্ষে যাচ্ছে ভালভার্দের।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records