সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হেমন্তে আরামদায়ক পোশাক

  • তৌফিক অপু

প্রকৃতিতে পাতা ঝড়ার দিন আসন্ন। ইতোমধ্যে সবুজে ছাওয়া গাছগুলো মলিন হয়ে যেন মাটির সঙ্গে মিশে যেতে চাইছে। অর্থাৎ গাছের পাতাগুলো কি এক অভিমান নিয়ে যেন ঝড়ে পড়ছে। কবির ভাষায় কথাগুলো এমন দাঁড়ালেও এটাই প্রকৃতির নিয়ম। প্রকৃতি জানান দিচ্ছে শীত সমাগত। ইতোমধ্যে সকাল বেলার হালকা কুয়াশা এবং শিশির ভেজা ঘাস শীতের আগমনী বার্তার জানান দিচ্ছে বার বার। মৃদুমন্দ হিমেল হাওয়া মনকে আন্দোলিত করে তোলে। এমন সকালে আড়মোড়া ছেড়ে বিছানা ছাড়তে কারই বা মন চায়। কিন্তু কর্মব্যস্ত জীবনে সে ফুরসত মেলা বড় দায়।

দিন যত গড়াচ্ছে ততই এগিয়ে যাচ্ছে পৃথিবী। এর তাল মিলিয়ে চলতে গেলে ঘরে বসে থাকার কোন উপায় নেই। প্রকৃতির এ পালাবদল কিংবা নয়নাভিরাম দৃশ্য ইচ্ছে থাকা সত্ত্বেও চোখ মেলে উপভোগ করা হয়ে ওঠে না। তবে আবহাওয়ার পরিবর্তন দেখার সুযোগ না হলেও শরীরের স্বাচ্ছন্দ্যই বলে দেয় পরিবর্তিত হচ্ছে ঋতু। অর্থাৎ গরমকাল পাশ কাটিয়ে যখনই হিমেল হাওয়া বইছে তখনই শরীর জানান দিচ্ছে গায়ে গরম কাপড় জড়ানোর। তবে এখনও সেভাবে শীত পড়েনি বলে হালকা গরম পোশাকই এখন প্রাধান্য পাবে। আর সময়োপযোগী কাপড় নিয়ে এখন আগের মতো টেনশন করতে হয় না। হাতের কাছেই মিলবে ফ্যাশনেবল হালকা শীতের পোশাক। শীতকাল মূলত ফ্যাশনের অন্যতম একটা ঋতু। এ সময়ে ঘুরে-ফিরে বেশ মজা। তাছাড়া বিয়েশাদি থেকে শুরু করে বিভিন্ন উৎসব যেন এ সময়টাতে প্রাধান্য পায় বেশি। আর এ উৎসবে অংশ নিয়ে চলে উৎসব অনুযায়ী পোশাকের খোঁজখবর। সব মিলিয়েই এ সময়ে সময়োপযোগী পোশাকের কদর বেড়ে যায়। অফিসে যাওয়া, বন্ধুদের আড্ডা কিংবা ক্যাম্পাসে যেখানেই হোক কেন স্থান কাল ও অবস্থান ভেদে আবহাওয়া উপযোগী পোশাকের সমাহার এখন বেশির ফ্যাশন হাউসেই দেখা মিলবে। তবে পোশাকের আপডেটের ব্যাপারে তরুণ প্রজন্মের আগ্রহ সবচেয়ে বেশি। এ কারণে ফ্যাশন হাউসগুলোও তরুণদের কথা মাথায় রেখে তাদের পসরা সাজিয়ে রাখছে।

এ সময়টায় ফুলহাতা পোশাকের সমাহার বেশি। বিশেষ করে ফুলসিøভ টি-শার্ট, হুডি টি-শার্ট, টপস ও জিন্স অন্যতম। তরুণদের কথা মাথায় রেখে ব্যবসায়ীরা কালারফুল ড্রেস বাজারে নিয়ে এসেছে। এর মধ্যে নিত্য উপহার, ইজি, ট্রেক্সমার্ট, স্মার্টেক্স, প্লাস পয়েন্ট, আরশী, ভিসা, ইয়েলো, রেক্স অন্যতম। হালকা শীতে ফুলস্লিভ টি-শার্ট অনায়াসে মানিয়ে যায়। দামও হাতের নাগালে ৬৫০ টাকা থেকে ২৪৫০ টাকার মধ্যে মিলবে ফুলস্লিভ টি-শার্ট এবং হুডি-শার্ট। ফুলস্লিভ টপসও মিলবে এসব শোরুমগুলোতে। তবে এবারের টপস্গুলোতে কালার ভেরিয়েশন চোখে পড়ার মতো। লাল রঙ থেকে শুরু করে উজ্জল রঙগুলোই প্রাধান্য পেয়েছে টপসে। দাম পড়বে ৫৫০ টাকা থেকে ১৮৫০ টাকা।

সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা ছাড়া এখন যেন আর কোন উপায় নেই। তাই চলার পথের পোশাকটিও যদি হয় মানানসই তাহলেই কথাই নেই। আর ফ্যাশন হাউসগুলো সেসব পোশাকের সমাহার নিয়েই বসে আছে। এখন শুধু পছন্দসই পণ্যটি কেনার অপেক্ষা।

ছবি : বিএম সাবাব

মডেল : ইয়াসিন ও আফরিন লাবণী

পোশাক : সাবাব বাজার

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records