রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর্মীর সঙ্গে প্রেমে মজে চাকরি খোয়ালেন ম্যাকডোনাল্ডস সিইও

কর্মীর সঙ্গে প্রেমে মজে চাকরি খোয়ালেন ম্যাকডোনাল্ডস সিইও

অনলাইন ডেস্ক ॥ নিজেদের প্রতিষ্ঠানের কর্মচারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে চাকরি খোয়ালেন বিশ্বের সবচেয়ে বড় চেইন হ্যামবার্গার ফাস্টফুড রেস্তোরাঁ ম্যাকডোনাল্ডসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্টিভ ইস্টারব্রুক।

সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানা যায়।

বার্গার প্রস্ততকারী এই বহুজাতিক প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের সাবেক প্রেসিডেন্ট এবং সিইও ইস্টারব্রুক তাদেরই এক কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। সম্পর্কটি পারস্পরিক সম্মতিসূচক হলেও তা প্রতিষ্ঠানটির নীতিবিরোধী।

অভিযোগের পর এক ইমেইলে তিনি তার এই ভুল স্বীকারও করেছেন স্টিভ ইস্টারব্রুক।

তিনি বলেন, ‘প্রতিষ্ঠানের মূল্যবোধ অনুযায়ী আমি যা করেছি তা একটি ভুল। এখানে আমার সময় শেষ হয়ে গেছে।’

৫২ বছর বয়সী ব্রিটিশ ব্যবসায়ী ইস্টারব্রুক ম্যাকডোনাল্ডসের লন্ডন শাখায় ১৯৯৩ সালে প্রথম যোগ দেন ম্যানেজার হিসেবে। ২০১১ সালে তিনি এই প্রতিষ্ঠানটি ছেড়ে পিজ্জা এক্সপ্রেসের প্রধান হিসেবে কাজ করেন। তারপর যোগ দেন এশিয়ান খাবার প্রতিষ্ঠান ওয়াগামামায়।

২০১৩ সালে আবারও যোগ দেন ম্যাকডোনাল্ডসে, এবং একসময় প্রতিষ্ঠানটির যুক্তরাজ্য ও উত্তর ইউরোপের প্রধানের দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে তিনি এর সিইও হন। সিইও হিসেবে বেশ প্রশংসাও কুড়িয়েছেন তিনি।

শুক্রবার (১ নবেম্বর) ম্যাকডোনাল্ডস থেকে তাকে সরিয়ে দেওয়া নিয়ে ভোটাভুটি হয়। সিইও হিসেবে দায়িত্ব ছাড়ার পাশাপাশি এর প্রেসিডেন্ট ও বোর্ড সদস্যের পদও ছাড়তে হয়েছে তাকে।

প্রতিষ্ঠানটির নিয়ম অনুযায়ী, কোনো ম্যানেজারের তার নিচের পদের কোনো কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ানো নিষেধ।

নতুন সিইও হিসেবে বোর্ড অব ডিরেক্টর ক্রিস কেম্পকিন্সকির নাম ঘোষণা করেছে। তিনি আগে ম্যাকডোনাল্ডসের যুক্তরাষ্ট্র শাখার প্রেসিডেন্ট ছিলেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল        
//--BID Records