শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখনই সাঈদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না হকি ফেডারেশন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ হকি ফেডারশনের (বাহফে) বর্তমান গঠনতন্ত্র অনুযায়ী নির্বাহী কমিটির কেউ টানা ছয় মাস কার্যালয়ে না এলে বাতিল হয় তার সদস্যপদ। একই শাস্তি কার্যকর হবে তিনটি নির্বাহী কমিটির সভায় অনুপস্থিত থাকলেও। যার একটিরও ডেডলাইন পেরোননি একেএম মমিনুল হক সাঈদ। তাই বাহফের এই সাধারণ সম্পাদকের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নিতে পারেনি গভর্নিং বডি।

তবে রয়েছে একটি কিন্তু। কমিটির কারও কর্তৃক হকি ফেডারেশনের ভাবমূর্তি ক্ষুণœ হলে সবাই মিলে একটা সিদ্ধান্ত নিতে পারেন। কিন্তু রহস্যজনক বা অদৃশ্য কারণে এ বিষয়টি এড়িয়ে গেছেন সবাই। তাই প্রশ্ন উঠেছেÑ সাধারণ সম্পাদকের ক্যাসিনো সম্পৃক্তায় তবে কী এতটুকুও ক্ষুণœ হয়নি ফেডারেশনের ভাবমূর্তি? তবে আসল ব্যাপার হচ্ছেÑ আইনগতভাবে সাঈদের বিরুদ্ধে অভিযোগ না পাওয়ায় এখনই তার ব্যাপারে কোন সিদ্ধান্ত নেবে না বাহফে। সোমবার কার্যনির্বাহী কমিটির সাধারণ সভা শেষে একথা জানান ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। তবে কমিটির তিনটি সভায় তিনি উপস্থিত না থাকলে তাকে ফেডারেশনের গঠনতন্ত্র অনুযায়ী অপসারণ করা হবে। আপাতত তার জায়গায় একজন যুগ্ম-সম্পাদক দায়িত্ব পালন করছেন বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ক্যাসিনো কান্ডের ঘটনার পর গা ঢাকা দিয়েছেন বাহফের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ও যুবলীগ মহানগর দক্ষিণের নেতা সাঈদ। ফেডারেশনের নিয়ম অনুযায়ী কর্তারা তিনটি সাধারণ সভায় উপস্থিত না থাকলে ওই পদে নতুন করে নির্বাচন করার নিয়ম রয়েছে। ফেডারেশন সভাপতি চাইলে এই পদে নির্বাচন করাতে পারেন। অথবা নির্বাহী ক্ষমতায় এই পদে নির্বাচিত কমিটি থেকেই কাউকে পদে বসাতে পারেন। সে অনুযায়ী নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রামের ক্রীড়া সংগঠক মোহাম্মদ ইউসুফকে ভারপ্রাপ্ত হিসেবে দেখা যেতে পারে। বাংলাদেশ হকির সর্বোচ্চ সংস্থার সাধারণ সম্পাদক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাঈদ বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। তার বিরুদ্ধে অভিযোগ রাজধানীর মতিঝিলের ক্লাব পাড়ায় থাকা ক্যাসিনো নিয়ন্ত্রণের অন্যতম মূলহোতা তিনি।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা