বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার অসুস্থতা নিয়ে বিএনপি অপরাজনীতি করছে ॥ তথ্যমন্ত্রী

জনকণ্ঠ ডেস্ক ॥ তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি অপরাজনীতি করছে।

তিনি বলেন, বিএনপি আসলে খালেদা জিয়াকে তাদের রাজনৈতিক ইস্যু করতে চায়। তার মুক্তি চায় না। সোমবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে গঠিত মিডিয়া প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটি এবং চলচ্চিত্র ও তথ্যচিত্র উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। খবর বাসসর।

তথ্যমন্ত্রী বলেন, অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভ্যাল ঢাকায় উদ্বোধন হবে মঙ্গলবার সকাল দশটায়। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ২৯ থেকে ৩১ অক্টোবর তিনদিন এ অনুষ্ঠান চলবে। বাংলাদেশ বেতার ও বাংলাদেশের টেলিভিশনের সহায়তায় এশীয় প্রশান্ত অঞ্চলের বেতার ও টেলিভিশন সংস্থাগুলোর সম্মিলিত সংগঠন এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন-এবিইউ আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ৬৩ জন প্রতিনিধি অংশ নিচ্ছেন।

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোহাম্মদ মুরাদ হাসান বলেন, বাংলাদেশ রেডিওকে আমরা বিশ্বমানের করতে চাই। তিনি বলেন, বাংলাদেশ বেতার দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তো আমরা রাজনীতি করছি না। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি শুধু রাজনীতি নয়, অপরাজনীতি করছে। কারণ খালেদা জিয়ার অসুস্থতা কোন অতিরিক্ত অসুস্থতা নয়, এ অসুস্থতা বহু বছরের পুরনো, প্রায় দু’দশকের। এই সমস্যাগুলো বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে এবং এই সমস্যা নিয়ে তিনি দু’বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধীদলের নেতার দায়িত্ব পালন করেছেন। এরপর একটি দলের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেছেন। তাঁর হাঁটুতে অপারেশন হয়েছে এটাও বেশ বহু বছর আগের। তাঁর এই সমস্যাগুলো বড় করে দেখিয়ে রাজনীতিতে আসবে বিএনপি, এটি বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি নয় অপরাজনীতি। তাকে অসুস্থ দেখিয়ে জনগণের সহানুভূতি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতে পুরো বছরজুড়ে বিস্তারিত কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এ উপলক্ষে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক একটি চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি চলছে। এর বাইরে অন্য যে ছবিগুলো নির্মাণ করা হবে, তা নিয়ে আমরা আলোচনা করছি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে গঠিত মিডিয়া প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটির আহ্বায়ক ড. হাছান মাহমুদের সভাপতিত্বে সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক এমপি, বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, একুশে টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না