বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হারল রিয়াল,শীর্ষে বার্সেলোনা

হারল রিয়াল,শীর্ষে বার্সেলোনা

অনলাইন ডেস্ক ॥ দিনের প্রথম ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারিয়ে আগেই শীর্ষে বসেছিল বার্সেলোনা। তবু চির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিলো রিয়াল মায়োর্কাকে হারিয়ে বার্সাকে নিচে নামিয়ে, নিজেরাই শীর্ষস্থানে ওঠার। কিন্তু কিসের কী! উল্টো মায়োর্কার কাছে হেরে গিয়ে বার্সার শীর্ষস্থান আরও শক্ত করেছে রিয়াল মাদ্রিদ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমের শুরুটা ভালো না হলেও, ঘরোয়া স্প্যানিশ লা লিগায় দারুণ সূচনা করেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। অপরাজিত ছিলো প্রথম আট ম্যাচ। নবম ম্যাচে এসে তুলনামূলক দূর্বল মায়োর্কার বিপক্ষেই পেল মৌসুমের প্রথম হার।

এতে অবশ্য ইনজুরিকে একটি ঢাল হিসেবে সামনে আনতেই পারে রিয়ালের ভক্ত-সমর্থকরা। কেননা ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে সেরা একাদশ তো বাদ, দ্বিতীয় একাদশ নামানোটাও যেন কঠিন চ্যালেঞ্জ ছিলো জিদানের জন্য। দলে ছিল না নিয়মিত ফরোয়ার্ড বা মিডফিল্ডারদের অনেকেই।

আর সেই সুযোগ কাজে লাগিয়েই ঘরের মাঠে ম্যাচের শুরুতেই রিয়ালকে হতবাক করে দেয় মায়োর্কা। মাত্র সপ্তম মিনিটেই কাউন্টার অ্যাটাক থেকে রিয়ালের রক্ষণকে বুড়ো আঙুল দেখান মায়োর্কার আইভোরিয়ান ফরোয়ার্ড লাগো জুনিয়র, এগিয়ে যায় স্বাগতিকরা।

শুরুতেই গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে রিয়াল। বারবার আক্রমণে উঠলেও কোনোভাবেই ভাঙতে পারেনি মায়োর্কার রক্ষণ। অগোছালো আক্রমণে বারবার নষ্ট হয়েছে গোলের সুযোগ। উল্টো ৭৪ মিনিটে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার আলভারো ওদ্রিওলা।

গোল শোধ করতে না পারায় ০-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে। ২০০৯ সালের পর এটাই রিয়ালের বিপক্ষে মায়োর্কার প্রথম জয়। লা লিগায় ঘরের মাঠে ২০০৬ সালের পর প্রথমবারের মতো জিতল তারা।

এই পরাজয়ের পর দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে রিয়াল। নয় ম্যাচে ৫ জয় ও ৩ ড্রতে তাদের পয়েন্ট ১৮। অন্যদিকে শীর্ষস্থান মজবুত হওয়া বার্সেলোনা সমান ম্যাচে ৬ জয় ও ১ ড্রতে সংগ্রহ করেছে ১৯ পয়েন্ট।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records