বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাদেনের চেহারার সাথে মিল এমন পাথরের সন্ধান!

লাদেনের চেহারার সাথে মিল এমন পাথরের সন্ধান!

অনলাইন ডেস্ক ॥ সাগর পাড়ে হাঁটতে বের হয়েছিলেন এক নারী। হঠাৎ তিনি সামনে দেখতে পেলেন একটি ঝিনুক। যেটি দেখতে কিনা একদম ওসামা বিন লাদেনের মতো। ইংল্যান্ডের ইস্ট সাসেক্সের উইনসেলসিয়া সৈকতে ভিন্ন রকম এই ঝিনুকটি দেখতে পান ডেবরা অলিভার। এটি চোখে পড়ার পরেই তার মধ্যে আগ্রহ বাড়ে।

ওই দিন ছিল ৬২ বছর বয়সী ওই ব্রিটিশ নারীর ৪২তম বিবাহবার্ষিকী। যে কারণে তিনি কিছুটা উৎসব মেজাজে ছিলেন। একদম অদ্ভুত এই ঝিনুকটি দেখেই তার মুখে হাসি ফুটে ওঠে। পরে লাদেনের চেহারার সঙ্গে মিল থাকায় এটি নিয়ে তার মধ্যে একটা রহস্য তৈরি হয়। স্মৃতিচিহ্ন হিসেবে রেখে দিতে সেটিকে কুড়িয়ে নেন তিনি।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঝিনুকটির ছবিও ইতিমধ্যে শেয়ার করেছেন ডেবরা। সেখানে তিনি জানিয়েছেন, সৈকতে অসংখ্য নুড়িপাথর ও ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ দেখতে কিছুটা ভিন্ন চেহারার একটি ঝিনুক চোখে পড়ে তার। সেটি হাতে তুলে নিয়েই অবাক হয়ে যান ডেবরা। এতে যেন নিপুণ হাতে খোদাই করা হয়েছে লাদেনের মুখাবয়ব।

ঠাট্টার সুরে তিনি বলেন, মজার ব্যাপার হল- এই ‘লাদেনকেও’ সমুদ্রেই ফেলে দেওয়া হয়েছিল। ফলে তার আশঙ্কা কোনও ভাবে পাথর হয়েই লাদেনের কঙ্কাল ভেসে আসেনি তো!

প্রসঙ্গত, গত ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা প্রধান ওসামা বিন লাদেন। পরে তার মরদেহ একটি ভারী পাথরে বেঁধে আরব সাগরে ভাসিয়ে দেওয়া হয় বলে মার্কিন সেনাবাহিনীর তরফে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records