সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যপ্রাচ্যে সেনা পাঠানো ছিল ভুল সিদ্ধান্ত ॥ ট্রাম্প

মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা পাঠানো ইতিহাসের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্ত ছিল বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার এক টুইটবার্তায় তিনি এ কথা বলেন। সিএনএন।

ট্রাম্প বলেন, ‘মধ্যপ্রাচ্যে যুদ্ধের পেছনে যুক্তরাষ্ট্র অন্তত আট ট্রিলিয়ন ডলার ব্যয় করেছে। হাজার হাজার মার্কিন সেনা প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন অনেকেই। অন্যদিকে প্রাণ হারিয়েছেন লাখ লাখ মানুষ। তাই মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা পাঠানোর সিদ্ধান্ত ছিল ইতিহাসের নিকৃষ্ট সিদ্ধান্তগুলোর একটি।’ তিনি আরও বলেন, ‘আমরা সেখানে একটি মিথ্যা ও ভুল প্রেক্ষাপটে যুদ্ধে গিয়েছি। সেখানে কোন গণবিধ্বংসী মারণাস্ত্র ছিল না। আমরা এখন ধীরে ধীরে এবং সতর্কতার সঙ্গে আমাদের সেনাদের দেশে ফিরিয়ে আনছি। বড় কোন দৃশ্যপটকে আমরা গুরুত্ব দিচ্ছি। যুক্তরাষ্ট্র আগের যে কোন সময়ের চেয়ে অনেক বেশি শক্তিশালী।’ এর আগে তিনি সোমবার সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাখ্যা দিতে গিয়ে দাবি করেন, মার্কিন সেনাদের এত দিন ধরে এক লক্ষ্যহীন যুদ্ধে জড়িয়ে রাখা হয়েছিল। তিনি বলেন, ‘কথা ছিল সিরিয়ায় মার্কিন সেনারা মাত্র ৩০ দিন অবস্থান করবে।’ এরপরই ট্রাম্প জানান, মধ্যপ্রাচ্যের ‘লক্ষ্যহীন ও হাস্যকর’ যুদ্ধগুলো থেকে যুক্তরাষ্ট্রকে বের করে নিয়ে আসার সময় হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা        
//--BID Records