মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন ইন্দোনেশিয়ার নিরাপত্তাবিষয়ক মন্ত্রী

ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন ইন্দোনেশিয়ার নিরাপত্তাবিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ইন্দোনেশিয়ার নিরাপত্তাবিষয়ক মন্ত্রী ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন। দেশটির পুলিশ বলছে, হামলাকারী ব্যক্তি জঙ্গীগোষ্ঠী ইসলামিক স্টেটে (আইএস) অনুপ্রাণিত হয়ে এই হামলা চালিয়েছেন। আজ বৃহস্পতিবার জাভা দ্বীপের একটি শহরে হামলার শিকার হন ইন্দোনেশীয় এই মন্ত্রী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, মন্ত্রী উইরান্তো জাভা দ্বীপের ব্যান্টেনের টাউন স্কয়ারে নিজের গাড়ি থেকে বেরিয়ে আসার সময় আক্রান্ত হন। দেশটির সাবেক সেনাপ্রধান ও সাবেক প্রেসিডেন্ট প্রার্থী উইরান্তোর পেটে দুটি গুরুতর জখম হয়েছে। তবে তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

হামলায় মন্ত্রীর নিরাপত্তা দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্য ও তার এক সফরসঙ্গী আহত হয়েছেন। পরে হেলিকপ্টারে করে দেশটির এই মন্ত্রীকে রাজধানী জাকার্তার একটি হাসপাতালে নেয়া হয়। হামলায় জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ বলছে, হামলাকারী আইএসের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে হামলা করেছেন। আইএস যদি ইন্দোনেশীয় এই মন্ত্রীকে ছুরিকাঘাতের ঘটনার দায় স্বীকার করে, তাহলে দেশটিতে এটিই হবে কোনো রাজনীতিকের ওপর আইএসের প্রথম হামলা।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records