মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সিঙ্গাপুর সফর

সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার মধ্যকার সম্পর্ক উন্নতি লাভ করেছে। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লং এবং সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জকো উইদোদো মঙ্গলবার তাদের চতুর্থ বৈঠকে এ কথা উল্লেখ করেন। এ সময় তারা আশা প্রকাশ করেন যে, আগামী ৫ বছরে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে। নিউ পেপার।

দুই সপ্তাহের মধ্যে উইদোদোর দ্বিতীয় মেয়াদে শপথ নেয়ার আগে তাদের মধ্যে এ বৈঠক হলো। উইদোদো ও তার নতুন ভাইস প্রেসিডেন্ট মারুফ আমিনের জোট গত এপ্রিলের প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভ করে। তাদের জোট ৫৫ শতাংশ ভোট পায়। ইস্তানা প্রাসাদে দুই নেতার বৈঠকে লি পুনর্নির্বাচিত হওয়ার জন্য উইদোদোকে অভিনন্দন জানান এবং বলেন, তিনি উইদোদোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেয়ার প্রত্যাশা করছেন। লি বলেন যে, দুই প্রতিবেশীর মধ্যকার সম্পর্ক উচ্চপর্যায়ে নিয়ে যেতে তিনি উইদোদো ও তার নতুন মন্ত্রিসভার সঙ্গে সম্পর্ক গভীর করার প্রত্যাশা করছেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records