রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেলফি তোলার ব্যতিক্রমী ডিভাইস

সেলফি মিরর

সেলফিপ্রেমীদের জন্য আইস্ট্র্যাটেজি ল্যাবস তৈরি করেছে সেলফি মিরর নামের বিশেষ ধরনের আয়না। এতে ইংরেজী সেলফি শব্দটির অর্থ করা হয়েছে ‘দ্য সেলফ এনহ্যান্সিং লাইভ ফিড ইমেজ ইঞ্জিন’।

চমৎকার একটি বক্সের বাইরের দিকে আস্ত একটি আয়না যুক্ত করে তৈরি করা হয়েছে এই বিশেষ আয়নাটি। আয়নার সাধারণ ব্যবহারের সঙ্গে সঙ্গে এটি আপনার সেলফি যেমন তুলে দিতে পারবে, তেমনি তা সরাসরি টুইটারে পোস্টও করে দিতে পারবে। এর সামনের দিকে রয়েছে এলইডি লাইট যা আপনাকে ছবি তোলার সঠিক সময়টি নির্দেশ করে দিবে। এই সেলফি আয়নার ভেতরের বাক্সে রয়েছে একটি ম্যাক মিনি যা ফেস রিকগনিশন প্রযুক্তি ব্যবহার করে।

সেলফি টোস্টার

সেলফি তুলে তা বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমেই শেয়ার করে থাকে সবাই।

তবে সেলফি টোস্টার সেলফিকে একদম ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। ভারমন্ট নোভেলটি টোস্টার কর্পোরেশনের তৈরি এই সেলফি টোস্টার দিয়ে আপনি আপনার সেলফিকে তুলে আনতে পারবেন পাউরুটি দিয়ে তৈরি করা টোস্টে। এর জন্য কোম্পানির ওয়েবসাইটে গিয়ে আপনার সেলফি আপলোড করতে হবে।

এরপর ওই কোম্পানি আপনার সেলফিকে টোস্টে তুলে আনার জন্য একটি ধাতব প্লেট তৈরি করে দেবে। সেটি সেলফি টোস্টারে স্থাপন করে টোস্ট তৈরি করলেই আপনার সেলফি খাওয়ার উপযোগী হয়ে হাজির হবে।

সনি পারফিউম ক্যামেরা

জাপানের টেক জায়ান্ট সনির তৈরি এই বিশেষ ডিভাইসটি মূলত একটি সাইবার শট ক্যামেরা। এর বিশেষত্ব হলো ডিজাইনটি ঠিক একটি পারফিউমের বোতলের মতো। এতে রয়েছে ১৯.২ মেগাপিক্সেল রেজ্যুলেশনের ক্যামেরা এবং ৩.৩ ইঞ্চি আকৃতির ওএলইডি ডিসপ্লে। এর লেন্সটি ১৮০-ডিগ্রী পর্যন্ত ঘুরে কাজ করতে পারে। ফলে সেলফি তোলার কাজটি এর মাধ্যমে খুব সহজেই করা সম্ভব। সনির সর্বশেষ প্রযুক্তির সেন্সর প্রযুক্তি, টাচ-সক্রিয় স্লাইড শাটার, সেলফ-টাইমার, ইন্সট্যান্ট শেয়ার, স্মার্টফোন নিয়ন্ত্রণ সুবিধা প্রভৃতি সব ফিচারই রয়েছে এতে।

সেলফি রিং

দ্য ডিশ ডটকমের প্রতিষ্ঠাতা জোনাথন শেবান তৈরি করেছেন এই বিশেষ ধরনের সেলফি রিং। তিনি এর আগেও আইফোনের জন্য বিভিন্ন ধরনের এ্যাকসেসরিজ তৈরি করেছেন। তবে সেলফি রিংটি সব ধরনের স্মার্টফোনের সঙ্গেই কাজ করবে। এটি আসলে একটি ভিত্তির ওপর স্থাপন করা দুটি রিং, যেগুলোর মধ্য দিয়ে দুটি আঙ্গুল ঢোকানো যায়। সেলফি তুলতে হলে যেভাবে স্মার্টফোনে আঙ্গুল স্থাপন করতে হয়, তার জন্য এই সেলফি রিং সেই অবস্থানকে আদর্শ স্থানে রাখতে সহায়তা করে। এতে স্মার্টফোন হাত থেকে পড়ে যাওয়ার মতো পরিস্থিতি যেমন তৈরি হবে না, তেমনি একে আলাদা করে স্মার্টফোনের স্ট্যান্ড হিসেবেও ব্যবহার করা যাবে।

সেলফি রপ

সরাসরি সেলফি ধারণের জন্য তৈরি করা হয়নি সেলফি রপ। বরং এর মূল উদ্দেশ্য হলো সেলফি তোলার জন্য যে ডিভাইসটি ব্যবহƒত হবে, সেটিকে যে কোন বস্তুর সঙ্গে সঠিকভাবে সংযুক্ত করে রাখা। এর মাধ্যমে হাতের সঙ্গে স্মার্টফোনকে যেমন স্থাপন করা যায়, তেমনি নিত্যব্যবহার্য বেশিরভাগ বস্তুর সঙ্গেও এটি স্মার্টফোনকে সংযুক্ত করে দিতে পারে। ফলে পছন্দ মতো যে কোন বস্তুর সঙ্গে সেলফি রপ দিয়ে স্মার্টফোনকে সংযুক্ত করে ইচ্ছেমতো সেলফি তোলা সম্ভব। এ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসে সময় নির্ধারণ করে সেলফি তোলার জন্য এর বেশকিছু এ্যাপসও রয়েছে।

আইটি ডেস্ক

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৮৫৬৩৬৪
আক্রান্ত
১৮৩৭৯৫
সুস্থ
৭৪৮৮১৯৪
সুস্থ
৯৩৬১৪
শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records