বৃহস্পতিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে ঘেরে বিষ প্রয়োগ করে তিন লক্ষাধিক টাকার মাছ নিধন

কালকিনিতে ঘেরে বিষ প্রয়োগ করে তিন লক্ষাধিক টাকার মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ পূর্বশত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে স্বজল মন্ডল (৩০) নামের এক অসহায় কৃষকের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। এতে করে তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধান হয়েছে বলে ভূক্তভোগী পরিবার জানায়। এ বিষয় থানায় দুইজনের নাম দিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী কৃষক। আজ সোমবার ভোর রাতে এ ঘটনাটি ঘটেছে।

ভূক্তভোগী পরিবার, পুলিশ ও এলাকাবাসী সূত্র জানা গেছে, উপজেলার নবগ্রাম এলাকার উত্তর চলবল গ্রামের সমিরন মন্ডলের ছেলে স্বজল মন্ডল প্রায় তিন একর জমি লিজনিয়ে প্রায় ৫লাখ টাকা ব্যায়ে রুই, কাতলা, তেলাপিয়া ও সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করত। কিন্তু রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার পুকুরের প্রায় ৩০মন মাছ মরে যায়।

অভিযোগের স্বাক্ষী অমরন হাওলাদার বলেন, আমি রাতে উঠে দেখী প্রসান্ত ঘেরে বিষ দিতেছে। তাই আমি এ অভিযোগের স্বাক্ষী হয়েছি। এখন আমাকে প্রসান্ত হুমকি দিতেছে।

কৃষক স্বজল মন্ডল কান্না জরিত কণ্ঠে বলেন, আমার ঘের নিয়ে আমার এলাকার প্রসান্ত হালদারের সঙ্গে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। একারনে সে ও তার কাকা আমার ঘেরে বিষ দিয়েছে। তাই আমি প্রসান্ত ও তার কাকা তমাসের নামে থানায় অভিযোগ দিয়েছি। এখন তারা আমাকে ও আমার স্বাক্ষীকে হুমকী দিয়ে আসছে। আমার ঘেরের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি মাছের চাষ করে তা দিয়ে সংসার চালাতাম। কিন্তু আমি এখন কি খেয়ে বাঁচবো।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, মাছ নিধনের ঘটনায় প্রসান্ত ও তমাস নামের দুইজন যুবকের নামে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
হাসপাতাল ছাড়লেন নিউজিল্যান্ডের শেষ করোনা ভাইরাসের রোগী         ইউনাইটেডে আগুনের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি         ঢাকার ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড, ৫ করোনা রোগী নিহত         শিমুলিয়ায় রাজধানীমুখী মানুষের ঢল         মুন্সীগঞ্জে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুই ভাইয়ের মৃত্যু         ‘বড় ভুল’ করছে চীন, শিগগিরই কঠোর ব্যবস্থা নেবে ট্রাম্প         বাড়ছে না ছুটি, বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ও গণপরিবহন         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         আগামী ১৫ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ         সব হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার নির্দেশ         ৫৪ কারারক্ষী করোনায় আক্রান্ত, সুস্থ হয়েছেন ১৪         শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা         জয়পুরহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে নিহত-৪         প্রয়োজনে ভারতের সঙ্গে যুদ্ধ করা হবে, হুঙ্কার নেপালের         করোনা ভাইরাস ॥ ভারতে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, মৃত্যু ৪৩৩৭         এ বছরেই করোনার ভ্যাকসিন : নোভাভ্যাক্স         করোনা ভাইরাসে শুধু যুক্তরাষ্ট্রেই এক লাখ ছাড়াল মৃত্যু         মুন্সীগঞ্জে মাইক্রো খাদে পড়ে নিহত ৩, আহত ৮         সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতি’ নিতে বললেন চীনের প্রেসিডেন্ট        
//--BID Records