বুধবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী বিজিবির সদর দফতরে কর্মশালা অনুষ্ঠিত

নীলফামারী বিজিবির সদর দফতরে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বিজিবি সদস্যদের দক্ষতা, সক্ষমতা, কার্যকারিতা ও পেশাদারিত্ব বৃদ্ধির লক্ষ্যে ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের আয়োজনে “সুরক্ষিত সীমান্ত ও মাদক মুক্ত বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে দুইদিন ব্যাপী এক কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ৫৬ বিজিবির সদর দফতর হল রুমে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর রাজশাহীর উত্তর পশ্চিম রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ।

নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আলম সিদ্দিকীর সভাপতিত্বে ও সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান,নীলফামারীর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মোঃ জাহিদুল হক ও নীলফামারীর কাষ্টমস ও ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৫০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল এস এন এম সামীউন্নবী চৌধুরী, রিজিয়ন সদর দফতর রংপুরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) মেজর এ কে এম হাসিবুল হোসেন নবী। এছাড়াও কর্মশালায় আমন্ত্রিত অন্যান্য অতিথি ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো ২৫-২৬ সেপ্টেম্বর. ২০১৯ দুই দিন ব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়। এ কর্মশালায় মামলা রুজু করার পদ্ধতি ও ত্রুটি সমূহ, সাক্ষ্য আইন ও সাধারণ ত্রুটি সমূহ, কাষ্টমস ও শুল্ক আইন, মাদকদ্রব্য সনাক্তকরণ ও তল্লাশী পদ্ধতি, মাদকের ব্যাপারে বাংলাদেশ সরকারের জিরো ট্রলারেন্স পদক্ষেপ এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ের উপর সরকারের বিভিন্ন সেক্টরের দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ প্রদান করা হয়। উক্ত কর্মশালায় সার্বিক দায়িত্ব পালন করেন, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আলম সিদ্দিকী। এতে ৫৬ ও ৫০ বিজির ১৯০ জন সদস্য কর্মশালায় অংশ নেয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records