বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাত্রদলের ওপর হামলার পর ছাত্রলীগের ৭ দফা নির্দেশনা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মী ও সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার পর নেতাকর্মীদের উদ্দেশ্য ৭ দফা নির্দেশনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতাকর্মীদের ওই নির্দেশনা দেয়া হয়। নির্দেশনায় বলা হয়, সাংগঠনিক নির্দেশনা ব্যতিরেকে অতি উৎসাহী কোন পদক্ষেপ গ্রহণ না করা; ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল প্রকার ব্যক্তিগত ব্যানার ও পোস্টার লাগানো সম্পূর্ণরূপে নিষেধ করা হয়েছে; বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বজায়ে রাখতে উচ্চস্বরে হর্ণ বাজিয়ে মোটরবাইক চালানো, শোডাউন করা, সাংগঠনিক কর্মসূচীর বাইরে রাতে মিছিল করা চলবে না; বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত গণমাধ্যমের বন্ধুদের সংবাদ প্রচারে সহযোগিতা প্রদানকে নেতাকর্মীদের কর্তব্য বিবেচনা করা; বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গেস্টরুমে অসৌজন্যমূলক কর্মকা- থেকে বিরত থাকা; ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল প্রগতিশীল অন্যান্য ছাত্র সংগঠনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার মনোভাব, দায়িত্বশীল আচরণ করতে নেতাকর্মীদের আহ্বান জানানো হয়েছে।

ছাত্রদল নেতাকর্মী ও সাংবাদিকদের ওপর হামলায় সাদা দলের বিবৃতি ॥ ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলা ও এতে তিনজন সাংবাদিকসহ ২০ জনেরও অধিক ছাত্রদলের নেতা-কর্মীর আহত হওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাবির বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের শিক্ষকরা।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, জাতীয় রাজনীতিতে যেমন গণতান্ত্রিক ব্যবস্থাকে সম্পূর্ণরূপে ধ্বংস করা হয়েছে, তেমনি আমাদের প্রিয় ঢাকা বিশ্ববিদ্যালয়েও। ছাত্রদল নেতা-কর্মী ও সাংবাদিকদের ওপর হামলা ক্যাম্পাসে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকা-েরই বহিঃপ্রকাশ।

সাংবাদিকের ওপর হামলাকারীদের বহিষ্কার দাবি ॥ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সংগ্রহকালে তিন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আহত হওয়ার ঘটনায় বিচার দাবি করেছে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। হামলায় জড়িতদের অবিলম্বে বহিষ্কারের দাবি জানিয়েছেন তারা।

জড়িতদের বহিষ্কারের দাবিতে ডুজার ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ ক্যাম্পাসে সাংবাদিকের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) । আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয়েছে।

কলাবাগানে ড্যাফোডিল পলিটেকনিকে অগ্নিকা-

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কলাবাগানে ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১১টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। কি কারণে আগুন লেগেছে এবং ক্ষয়ক্ষতি পরিমাণ কত তা তদন্ত করে জানানো হবে। তদন্ত চলছে। এদিকে ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের সহকারী পরিচালক মজিবুর রহমান খোকন জানান, আমরা সবাই নিরাপদেই রয়েছি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
খুলনায় তিন হত্যার ঘটনায় ৪ জন আটক         আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক