সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিক্টর পরিবহন বাসের চালক সুমন ও সহকারী আক্তার গ্রেফতার

ভিক্টর পরিবহন বাসের চালক সুমন ও সহকারী আক্তার গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় সঙ্গীত শিল্পী ও পরিচালক পারভেজ রবকে চাপা দেওয়ার ঘটনায় ভিক্টর পরিবহন বাসের চালক মো. সুমন ও সহকারী আক্তার হোসেনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইড় বাজার এলাকা থেকে চালক সুমনকে এবং শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন দিনারা এলাকা থেকে কন্ডাক্টর আক্তার হোসেনকে গ্রেফতার করে করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিবি জানায়, ঘটনার সময় ঘাতক বাসটির চালকের আসনে ছিলেন সহকারী আক্তার হোসেন। আর চালক সুমন পাশের সিটে বসা ছিলেন। টঙ্গী থেকে ছেড়ে আসার পর তুরাগ এলাকায় বেপরোয়া গতিতে পারভেজ রবকে চাপা দেয় বাসটি। এরপর চালক ও সহকারী বাসটি ফেলে দ্রুত পালিয়ে যান।

মারা যান পারভেজ রব। ঘটনার পর মামলা করা হয়। গা ঢাকা দেন সুমন ও আক্তার। দুজনই একসঙ্গে ঢাকা ত্যাগ করেন। গত ১৩ সেপ্টেম্বর দুজনই তাদের ব্যবহৃত মোবাইলফোন যমুনা নদীতে ফেলে দেন। তবে তাতেও রক্ষা হয়নি। তথ্যপ্রযুক্তির সহায়তায় চালক মো. সুমন এবং সহকারী (কন্ডাক্টর) আক্তার হোসেনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এ ব্যাপারে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের উপ-কমিশনার মশিউর রহমান বাস চাপার ঘটনা ও গ্রেফতার সম্পর্কে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চালক সুমন জানান, ঘটনার সময় বেপরোয়া গতির ওই বাসটির চালকের আসনে ছিলেন না তিনি। তিনি পাশের সিটে বসে ড্রাইভিং সিটে বসিয়ে দেন কন্ডাক্টর আক্তার হোসেনকে। ওইটাই কাল হয়। বেপরোয়া গতিতে বাসটি চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটান আক্তার।

গোয়েন্দা পুলিশের ডিসি মশিউর বলেন, বাসটির আসল চালক সুমনের ড্রাইভিং লাইসেন্স থাকলেও কন্ডাক্টর আক্তারের নেই। তারপরও তিনি বাসটি চালাচ্ছিলেন। আক্তার মাঝে-মধ্যেই সুযোগ পেলেই ড্রাইভিং সিটে বসতেন।

মশিউর রহমান বলেন, চালক ও কন্ডাক্টরকে তুরাগ থানায় করা মামলায় (মামলা নং ৮) গ্রেফতার দেখিয়ে আজ শনিবার আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ড মঞ্জুর হলে তাদের বিশদভাবে জিজ্ঞাসাবাদ করা হবে।

গত ৫ সেপ্টেম্বর’ বেলা ১১টায় তুরাগ থানাধীন ধউর ইস্টওয়েস্ট মেডিক্যাল কলেজের সামনে মেইন রোডের উত্তর পাশে সংগীত শিল্পী ও পরিচালক পারভেজ রব সদর ঘাট যাওয়ার উদ্দেশ্যে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় ভিক্টর ক্লাসিক নামের বাসটি (রেজিঃ নং-ঢাকা মেট্রো-ব-১২-০৯৬৩) থামানোর জন্য সংকেত দিলে গাড়ির চালক বাসটি না থামিয়ে বেপরোয়া ও দ্রুত গতিতে বাসটি চালিয়ে পারভেজ রবকে চাপা দেয়। হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় নিহতের স্ত্রী রুমানা বেগম বাদী হয়ে তুরাগ থানায় একটি মামলা করেন।

ওই ঘটনার বিষয়ে ভিক্টর ক্লাসিক গাড়ির মালিক, ম্যানেজার, ড্রাইভার ও হেলপারদের খোঁজ করতে গেলে বাদী, বাদীর ছেলে ইয়াছির আলভী রব ও ছেলের বন্ধু মেহেদী হাসান ছোটনদেরকে ভিক্টর ক্লাসিকের অপর একটি বাস উত্তরা ৯নং সেক্টর এলাকায় গাড়ি চাপা দেয়। ওই ঘটনায় ইয়াছির আলভী রব গুরুত্বর আহত হয়। এবং মেহেদী হাসান ছোটন নিহত হন। ওই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় আরেকটি মামলা দায়ের হয়।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records