সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমরান ও মোদির সঙ্গে বৈঠক করবেন ট্রাম্প

ইমরান ও মোদির সঙ্গে বৈঠক করবেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করবেন। পরদিন মঙ্গলবার বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। বৈরী দুই দেশর নেতার সঙ্গে নিউইয়র্কে অনুষ্ঠেয় ওই বৈঠকে প্রাধান্য পাবে কাশ্মীর ইস্যু।

পরপর দুই দিনে দুই দেশের প্রধানমন্ত্রীর মুখোমুখি হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি এর আগেও কাশ্মীর ইস্যুতে ইমরান-মোদির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। কাশ্মীর নিয়ে দুই দ্বিপাক্ষিক আলোচনার আহ্বান জানিয়ে তাতে মধ্যস্ততা করার প্রস্তাবও দিয়েছিলেন তিনি।

হোয়াইট হাউসের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে ট্রাম্পের এই দুই বৈঠকের খবর নিশ্চিত করেছেন। মুখপাত্র বলছেন, সোমবার ট্রাম্প সৌজন্য সাক্ষাৎ সারবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে। মঙ্গলবার নিউইয়র্কের হাউসটাউনে ভারতীয়দের আয়োজিত এক অনুষ্ঠানে মোদির সঙ্গে সাক্ষাৎ হবে তার।

মার্কিন প্রেসিডেন্টের ওই মুখপাত্র শুত্রবার জানান, নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনেও ভারত-পাকিস্তান দুই দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠকও করেন ট্রাম্প। এনডিটিভি বলছে, মঙ্গলবার নিউইয়র্কে আয়োজিত অনুষ্ঠানে ৫০ হাজার ভারতীয় অভিবাসী অংশ নেবেন।

ট্রাম্পের কর্মসূচি প্রসঙ্গে মুখপাত্র আরও জানিয়েছেন, ট্রাম্প ‘হাউদি মোদি: শেয়ার্ড ড্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি একই দিনে ওহাইও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সঙ্গে বৈঠক করবেন দুই দেশের শিল্প এবং অস্ট্রেলিয়ার সঙ্গে মার্কিন অর্থনৈতিক সম্পর্ক নিয়ে।

প্রসঙ্গত, আগামী সোমবার থেকে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শুরু হবে। সেই অধিবেশনে যোগ দিতে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা নিউইয়র্কে পৌঁছেছেন। সোমবার পাক প্রধানমন্ত্রী ইমরান ছাড়াও ট্রাম্প দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা        
//--BID Records