শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে দুই ছাত্র নিহত ॥ বিক্ষোভ, অগ্নিসংযোগ

  • সড়ক দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ॥ করিমগঞ্জে বাইসাইকেলযোগে স্কুলে যাওয়ার পথে ইটবোঝাই ট্রাক্টরের চাপায় মাহিল মিয়া (১২) ও রাজন মিয়া (১২) নামে দুই স্কুলছাত্র নিহত হয়েছে। বুধবার সকালে উপজেলার দেহুন্দা-করিমগঞ্জ সড়কে লাকপুর খানবাড়ির কাছে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত দুই স্কুলছাত্রের মধ্যে মাহিল উপজেলার কিরাটন ফকিরপাড়া গ্রামের মিজানুল হক খোকনের ছেলে এবং রাজন একই গ্রামের প্রতিবেশী মাবুল মিয়ার ছেলে। দু’জনই স্থানীয় দেহুন্দা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, মাহিল ও রাজন সকালে বাইসাইকেলযোগে বাড়ি থেকে স্কুলে যাচ্ছিল। সকাল ৯টার দিকে স্কুলের নিকটবর্তী লাকপুর খানবাড়ির কাছে বিপরীত দিক থেকে আসা একটি ইটবোঝাই ট্রাক্টর সরাসরি তাদের বাইসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাজনের মৃত্যু হয় এবং মাহিল গুরুতর আহত হয়। সঙ্কটাপন্ন অবস্থায় উদ্ধার করে মাহিলকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই ট্রাক্টর ফেলে চালক পালিয়ে যায়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ট্রাক্টরটিতে আগুন ধরিয়ে দেয় এবং সড়কে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুরে দুই যুবক

নিজস্ব সংবাদদাতা মাদারীপুর থেকে জানান, মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত ও একজন আহত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে মাদারীপুর-শরীয়তপুর সড়কের সিদ্দিকখোলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কালকিনি উপজেলার চর ঝাউতলা গ্রামের সামাদ হাওলাদারের ছেলে সাইফুল হাওলাদার (৩০) ও উত্তর রাজদী গ্রামের জহুর আলী বেপারির ছেলে মানিক বেপারি (২৮)। দুর্ঘটনায় আহত বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর এলাকার জহুর আলী সরদারের মেয়ে লিপি আক্তার (১৮)।

জানা গেছে, বুধবার সকালে কালকিনি উপজেলার ভূরঘাটা থেকে একটি মোটরসাইকেলযোগে এক তরুণীসহ তিনজন মাদারীপুরে আসছিল। এ সময় সিদ্দিকখোলা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেল ইউটার্ন নিলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলের তিনজনই গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাইফুল হাওলাদার ও মানিক বেপারিকে মৃত ঘোষণা করেন। আহত লিপি আক্তারকে হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলছাত্র

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, নবীরগরে অটোরিক্সা চাপায় তামিম (৬) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার নারায়ণপুর উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। সে ওই বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র ছিল। নিহত তামিম নারায়ণপুর গ্রামের মধ্যপাড়া এলাকার শাহীন মিয়ার ছেলে। জানা যায়, সকালে স্কুলে যায় তামিম। সেখানে যাওয়ার পর বন্ধুদের সঙ্গে খেলার জন্য সামনের একটি দোকানে লাটিম কিনতে যায় সে। এ সময় রাস্তা পার হতে গেলে দ্রুত গতিতে আসা একটি অটোরিক্সা তাকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পটুয়াখালীতে দুই যুবক

নিজস্ব সংবাদদাতা পটুয়াখালী থেকে জানান, পটুয়াখালী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের বসাক বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন আবু কাসেম (৩০) ও নাঈম ওরফে বাবু (৩০)। বুধবার সকাল ৫টায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ভোরের ঘটনা তাই প্রত্যক্ষদর্শী না থাকায় ধারণা করা হচ্ছে মোটরসাইকেলে থাকা আবু কাসেম ও বাবু কুয়াকাটার দিক থেকে পটুয়াখালীর দিকে আসছিলেন। পথিমধ্যে বসাক বাজার এলাকার কহিনুর অটোরাইস মিলের দক্ষিণ দিকে মহাসড়কের পাশে তাদের মৃত অবস্থায় মোটরসাইকেলসহ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে তারা সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই মারা গেছেন।

সিলেটে শিশু

স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান, কোম্পানীগঞ্জের খাগাইল এলাকায় সিলেটগামী অটোরিক্সার ধাক্কায় করিম আহমদ (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুটি খাগাইল গ্রামের আবদুল আহাদের ছেলে। বুধবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। জানা যায়, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় অটোরিক্সা শিশুটিকে ধাক্কা দেয়। গুরুতর আহত শিশুটিকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনায় ৩০ যাত্রী আহত

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা থেকে জানান, জেলার মদন উপজেলা সদর থেকে ঢাকাগামী একটি বাসের অন্তত ৪০ যাত্রী ভয়াবহ সড়ক দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পেয়েছেন। বুধবার সকাল সাড়ে ৯টায় আটপাড়া উপজেলার শ্রীপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনায় অন্তত ৩০ যাত্রী আহত হন। এদের মধ্যে গুরুতর আহত দুই নারীকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ন’টার দিকে শাহজালাল পরিবহনের একটি বাস মদন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। সাড়ে ৯টার দিকে আটপাড়া উপজেলার শ্রীপুর এলাকায় পৌঁছলে হঠাৎ চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখন বাসটি উল্টে পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে দমকল বাহিনী, পুলিশ ও স্থানীয় জনতা যাত্রীদের উদ্ধার করেন। আহতদের মধ্যে দুই নারীকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেনÑ মদন উপজেলার চানগাঁও গ্রামের জানু মিয়ার মেয়ে জ্যোৎ¯œা বেগম এবং বাড়িভাদেরা গ্রামের মাহফুজুর রহমানের মেয়ে নাদিয়া।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি