শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণমাধ্যমে প্রকাশিত তথ্যকে চ্যালেঞ্জ হিসেবে নিতে চায় যুবলীগ ॥ ওমর ফারুক চৌধুরী

বিশেষ প্রতিনিধি ॥ সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে আলোচনার বরাত দিয়ে আওয়ামী যুবলীগ সম্পর্কে প্রকাশিত বক্তব্যের প্রেক্ষিতে সংগঠনের গৃহীত পদক্ষেপের কথা জানিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, গণমাধ্যমে যে সমস্ত তথ্য ও বক্তব্য প্রকাশিত হয়েছে সেগুলোকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে চায় যুবলীগ।

শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, কোন অভিযোগের বিষয়ে আওয়ামী যুবলীগ উদাসীন থাকতে পারে না। এটা যুবলীগের নীতি ও আদর্শের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। আর যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে। এই ট্রাইব্যুনালে যুবলীগের কোন নেতাকর্মীদের বিরুদ্ধে কোন অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতা-কর্মী তিনি যেই হোন না কেন, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে যুবলীগের বিভিন্ন ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগগুলো কেন্দ্রীয় যুবলীগ অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে। যুবলীগ আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বেশকিছু ব্যবস্থা গ্রহণ করবে। সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে সেগুলোর বিষয়ে যুবলীগ ট্রাইব্যুনালের মাধ্যমে তদন্ত করবে। সংগঠনের কোন নেতা বা শাখার বিরুদ্ধে যদি কারও অভিযোগ থাকে, তাহলে তা যুবলীগ চেয়ারম্যান বা সাধারণ সম্পাদক বরাবরে মোবাইল ফোনে, ই-মেইলে কিংবা ২৫ বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠাতে বলা হয়েছে। অভিযোগের সঙ্গে কোন কাগজপত্র, দলিল বা তথ্যপ্রমাণ থাকে সেটাও চিঠির সঙ্গে হস্তান্তরের অনুরোধ জানানো হয়েছে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এ সমস্ত তথ্য প্রমাণের ভিত্তিতে যুবলীগের কোন নেতা বা শাখার বিরুদ্ধে ন্যূনতম অভিযোগেরও যদি সত্যতা পাওয়া যায় তাহলে তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি এই অভিযোগ ফৌজদারি অপরাধের পর্যায়ে পরে তাহলে সংশ্লিষ্ট থানায় তাৎক্ষণিকভাবে অভিযোগটি প্রেরণ করবে এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ওই থানাকে অনুরোধ করা হবে।

ওমর ফারুক চৌধুরী এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করে বলেন, যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে একটি যুববান্ধব সংগঠন হিসেবে নিজেদের গড়ে তুলতে চায়। কারণ আগামীদিনের জন্য যে যুবসমাজ তৈরি করতে হবে, সেই যুবসমাজকে হতে হবে উদ্ভাবনী মেধাসম্পন্ন। তাদের মধ্যে মেধা এবং মননের চর্চা থাকতে হবে। একই সঙ্গে তাদের মুক্তিযুদ্ধের চেতনার আলোকে নিজেদের গড়ে তুলতে হবে। সে লক্ষ্যেই কাজ করছে যুবলীগ। কাজেই কোন অভিযোগের ব্যাপারেই যুবলীগ উদাসীন থাকতে পারে না। এটা যুবলীগের নীতি ও আদর্শের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। এজন্যই আমরা এই উদ্যোগ নিয়েছি।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও         লিবিয়ায় সামরিক হস্তক্ষেপের হুমকি দিলেন সিসি ॥ ত্রিপোলির জবাব         ‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি        
//--BID Records