রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিকরগাছা পৌরসভার নির্বাচন হয়নি ১৯ বছর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সীমানা সংক্রান্ত জটিলতার মামলার অজুহাতে দীর্ঘ ১৯ বছর হলেও ঝিকরগাছা পৌরসভার নির্বাচন হয়নি। অথচ যে তিনটি ইউনিয়নের সঙ্গে সীমানা সংক্রান্ত জটিলতার সমস্যা রয়েছে, সে সব ইউনিয়নের নির্বাচন একদিনও বন্ধ থাকেনি। ফলে পৌরবাসী অবিলম্বে নির্বাচনের দাবি জানিয়ে আসছেন অনেকদিন ধরে। পৌরসভা তথ্যসূত্রে জানা গেছে, ১৯৯৮ সালে ৪ এপ্রিল উপজেলা সদরের ৯ দশমিক ৪৩ বর্গকিলোমিটার আয়তনের ঝিকরগাছা পৌরসভা ঘোষণা করা হয়। তখন নবগঠিত পৌরসভার প্রশাসক নিয়োগ করা হয়েছিল। এরপর ২০০১ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর আর কোন নির্বাচন হয়নি। তাই ওই নির্বাচন প্রথম এবং শেষ। সে নির্বাচনে মেয়র (তখন ছিল চেয়ারম্যান) নির্বাচিত হন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোন্তফা আনোয়ার পাশা জামাল। ২০০৬ সালের প্রথমদিকে পৌরসভার সীমানা বাড়ানো হয়। এতে সদর ইউনিয়নের মল্লিকপুর, ফারাসাতপুর, পদ্মপুকুর, পানিসারা ইউনিয়নের পুরন্দপুর, কাউরিয়া ও গদখালী ইউনিয়নের বারবাকপুর ও বামনআলী গ্রামের অংশবিশেষ পৌরসভায় অন্তর্ভুক্ত হয়।

অভিযোগ আছে, এসব অঞ্চল বিএনপির ভোটার অধ্যুষিত হওয়ায় তারা নির্বাচনের কথা মাথায় রেখে এ কাজ করেছিলেন। কিন্তু এসব অঞ্চল প্রত্যন্ত এলাকা হওয়ায় পৌরসভায় অন্তর্ভুক্ত না হতে এলাকাবাসী নানা রকম প্রতিবাদ কর্মসূচী পালন করেন। শেষমেষ কাউরিয়া গ্রামের শাহিনুর রহমান, বামনআলী গ্রামের শাহাদৎ হোসেন ও মল্লিকপুর গ্রামের সাইফুজ্জামান পৌরসভায় অন্তর্ভুক্ত না হতে হাইকোর্টে পৃথক তিনটি রিট পিটিশন দায়ের করেন। আর এতেই আটকে যায় ঝিকরগাছা পৌরসভার নির্বাচন। ফলে ২০০৬ সালের নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত করেন হাইকোর্ট।

বান্দরবানে মাটির দেয়াল চাপায় বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৯ সেপ্টেম্বর ॥ লামা উপজেলায় মাটির ঘরের দেয়াল ধসে পড়ে বানু মিয়া (৮০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সোমবার ভোরে উপজেলার গজালিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ী সাপমারা ঝিরি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বানু মিয়া সাপমারা ঝিরির বাসিন্দা মৃত ওসমান গণির ছেলে।

জানা যায়, দীর্ঘদিন ধরে বানু মিয়া বড় ভাইয়ের বাড়িতে একটি মাটির ঘরে একা থাকতেন। প্রতিদিনের মতো রবিবার রাতেও তিনি ওই ঘরে ঘুমিয়ে পড়েন। এক পর্যায়ে সোমবার ভোর ৪টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হলে ঘরের ভেতরে পানি ঢুকে পড়ে। এতে মাটির দেয়াল ভিজে ধসে পড়লে ঘটনাস্থলেই মারা যান বানু মিয়া।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records