মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, পাকিস্তানের নয় ॥ রাহুল

কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়, পাকিস্তানের নয় ॥ রাহুল

অনলাইন ডেস্ক ॥ কাশ্মীর ইস্যুতে সরকারের সঙ্গে মতপার্থক্য আছে এটা আগেই জানিয়েছেন রাহুল গান্ধী। কিন্তু তাই বলে অন্য কোনো দেশ কাশ্মীর নিয়ে মন্তব্য করবে সেটা সমর্থন করেন না বলেও জানিয়েছেন তিনি। কাশ্মীর ইস্যু নিয়ে এক টুইট বার্তায় নিজের মতামত স্পষ্ট করলেন রাহুল।

কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে বিশেষ মর্যাদা তুলে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের মর্যাদা দেয়ার ঘটনাকে কেন্দ্র করে নানা বিতর্ক সৃষ্টি হয়েছে। কংগ্রেস যে কোনো ভাবেই বিজেপির এই পদক্ষেপের পক্ষে নয়, তা প্রথমদিন থেকেই সংসদে জানিয়ে দেয়া হয়েছে।

সম্প্রতি কাশ্মীরে ঢুকতে বাধা দেওয়া হয় গুলাব নবি আজাদ এবং রাহুল গান্ধীসহ বিরোধী দলের নেতাদের। তাই বলে অন্যদেশ কাশ্মীর নিয়ে কোনোও পদক্ষেপ গ্রহণ করবে, সেটাও মানবেন না রাহুল।

সম্প্রতি এক টুইট বার্তায় রাহুল বলেন, সরকারের সঙ্গে অনেক ইস্যুতেই মতবিরোধ আছে। কিন্তু কাশ্মীর ইস্যুতে আমি এটা পরিস্কারভাবে বলছি যে, এ বিষয়ে পাকিস্তান বা অন্য কোনো দেশের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই।

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর        
//--BID Records