মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সিলোনায় মেসির অভাব ঘোচালেন গ্রিজম্যান

স্পোর্টস রিপোর্টার ॥ অপ্রত্যাশিতভাবে হার দিয়ে এবার স্প্যানিশ লা লিগায় মিশন শুরু করেছিল বার্সিলোনা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই প্রত্যাশিত ছন্দে ফিরেছে কাতালানরা। তাও অবার দলের অধিনায়ক ও সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই। রবিবার রাতে নিজেদের মাঠ ন্যুক্যাম্পে বার্সিলোনা ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেটিসকে। পিছিয়ে পড়েও দুর্দান্ত এই জয়ে বার্সাকে নেতৃত্ব দেন বিশ্বকাপজয়ী ফরাসী ফরোয়ার্ড এ্যান্টোনিও গ্রিজম্যান। জোড়া গোল করেন তিনি। এছাড়া একটি করে গোল করেন তরুণ তারকা কার্লোস পেরেজ, জর্ডি আলবা ও আর্টুরো ভিদাল। শুধু মেসি নয়, চোটের জন্য ম্যাচটি খেলতে পারেননি লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলে। তবে তাতে কোন ভাবনায় পড়তে হয়নি দলটিকে। গ্রিজম্যান একাই যেন এক শ’ ছিলেন। এ্যাটলেটিকো মাদ্রিদ থেকে আসা এই তারকা প্রস্তুতি ম্যাচগুলোতে মেলে ধরতে না পারলেও অবশেষে স্বরূপে ফিরেছেন। কাতালানদের হয়ে নিজের প্রথম গোলের দেখা পেয়েছেন। আরেক ম্যাচে এ্যাটলেটিকো মাদ্রিদ ১-০ গোলে হারিয়েছে লেগানেসকে। আগের দিন জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে সেভিয়া। তাদের ভা-ারে জমা ৬ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে দুইয়ে এ্যাটলেটিকো। ৩ পয়েন্ট নিয়ে বার্সার অবস্থান নয়ে। আর ৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তিনে। শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও ধারার বিপরীতে ম্যাচের ১৫ মিনিটে এগিয়ে যায় রিয়াল বেটিস। কোনাকুনি শটে বার্সা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন নাবিল ফকির। এরপর একের পর এক আক্রমণ করা বার্সিলোনা ৪১ মিনিটে সমতায় ফেরে। সার্জিও রবার্টোর বাড়ানো ক্রসে গোল করেন গ্রিজম্যান। এটা প্রতিযোগিতামূলক ম্যাচে বার্সার হয়ে প্রথম গোল ফরাসী তারকার। বিরতির পর দশ মিনিটের মধ্যে তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বার্সিলোনা। ম্যাচের ৫০ মিনিটে রবার্টোর কাছ থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন গ্রিজম্যান। ৫৬ মিনিটে প্লেসিং শটে ব্যবধান বাড়ান ২১ বছর বয়সী উঠতি ফুটবলার পেরেজ। ৬০ মিনিটে সার্জিও বসকুয়েটসের কাছ থেকে বল পেয়ে বার্সার হয়ে চতুর্থ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা। এরপর বদলি নামার কিছুক্ষণ পর (৭৭ মিনিট) ব্যবধান ৫-১ করেন ভিদাল।

ম্যাচের ৭৯ মিনিটে ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে বেটিসের পক্ষে ব্যবধান কমানো আরেকটি গোল করেন লোরেন মোরোন। ম্যাচে গোল করে মেসির মতো অনুকরণের চেষ্টা করেন গ্রিজম্যান। খেলা শেষে এ প্রসঙ্গে তিনি বলেন, আমি দেখেছি মেসি অনুশীলনের সময় এমনটি করছেন। আমি তাকে অনুকরণ করার চেষ্টা করেছি। এছাড়া উদযাপনের সময় লেব্রনের কার্যক্রম আমার পছন্দ। সেটিও আমি অনুসরণ করার চেষ্টা করেছি। মূলত মেসি সাইডলাইনে বসে থাকায় তারকা দ্যুতি ছড়ান গ্রিজম্যান। কাফ ইনজুরি থেকে ফেরা মেসি এখনও ফিটনেস ফিরে পাননি।

শীর্ষ সংবাদ:
সোনারগাঁয়ে ২ এসআই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         পারিবারিক কলহের জেরে চিত্রনায়িকা শিমুকে হত্যা         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি