শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দশমিনায় জমি দখলের উদ্দেশ্যে বাড়িতে হামলা ॥ আহত ৮

স্টাফ রিপোর্টার, গলাচিপা, পটুয়াখালী ॥ পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী-সানকিপুরা ইউনিয়নের ঠাকুরের হাট বাজারে দোকানঘরসহ বাড়ি দখলের উদ্দেশ্যে একটি হিন্দু পরিবারের শিশু এবং অন্তঃসত্ত্বা নারীসহ ৮ জনকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিক্যালে এবং বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে দশমিনা থানা পুলিশ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জহির সিকদার ও আলম মৃধা নামের দুইজন হামলাকারীকে আটক করেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলে সর্বক্ষণিক পুলিশী টহলের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়রা জানান, অন্য দিনের মতো রবিবার রাত আটটার দিকে ঠাকুরের হাট বাজারের রাস্তার উত্তর পাশে ক্ষিতিশ মজুমদার তার চাপানের দোকান করছিল। পূর্ব পরিকল্পিতভাবে ওই দোকান, সংলগ্ন বাড়িঘর এবং জমি থেকে তাদের উৎখাত করে দখলে নেয়ার উদ্দেশ্যে স্থানীয় প্রভাবশালী জাহিদুল ইসলাম, তার ছেলে ইরাক পেয়াদা, কালাম পেয়াদা, রূপচান পেয়াদা, বায়েজিদ পেয়াদা ও আলম মৃধাসহ প্রায় ১৫/২০ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ক্ষিতিশের দোকানে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে। একই সময়ে দোকানের পেছনে থাকা বসতঘরেও হামলা চালায় তারা।

এ সময় ক্ষিতিশ মজুমদার (৬০), স্ত্রী লক্ষ্মী রানী ও তাদের ছেলে খোকন চন্দ্র মজুমদার ডাকচিৎকার শুরু করে। কান্নাকাটি ও চিৎকারে ওই বাজারের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে এবং বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। হামলাকারীদের প্রতিরোধে কেউ এগিয়ে আসেনি। হামলাকারীরা তাদের এলোপাতাড়ি কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। খোকন মজুমদারের চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী অঞ্জনা রানী তার কোলের দু’ বছরের কন্যা সন্তানকে নিয়ে এগিয়ে আসলে হামলাকারীরা তাদেরকেও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

এমনকি দুই বছরের শিশুকেও রেহাই দেয়া হয়নি। হামলার খবর পেয়ে ক্ষিতিশ মজুমদারের বড় ভাই যতিন মজুমদার (৭০), মা শেফালী রানী (৯০), জয় চাঁদ মজুমদার (৩৫), কনক বালা (৩৫) ও শিশু কলি ঘটনাস্থলে এলে হামলাকারীরা তাদেরও পিটিয়ে রক্তাক্ত জখম করে। হামলাকারীরা ভয়াবহ তান্ডবের সৃষ্টি করে।

শীর্ষ সংবাদ:
রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে         গত ২৪ ঘণ্টায় চট্রগ্রামে করোনা শনাক্ত ৮০৯ জনের