রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দশমিনায় জমি দখলের উদ্দেশ্যে বাড়িতে হামলা ॥ আহত ৮

স্টাফ রিপোর্টার, গলাচিপা, পটুয়াখালী ॥ পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী-সানকিপুরা ইউনিয়নের ঠাকুরের হাট বাজারে দোকানঘরসহ বাড়ি দখলের উদ্দেশ্যে একটি হিন্দু পরিবারের শিশু এবং অন্তঃসত্ত্বা নারীসহ ৮ জনকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিক্যালে এবং বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে দশমিনা থানা পুলিশ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জহির সিকদার ও আলম মৃধা নামের দুইজন হামলাকারীকে আটক করেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলে সর্বক্ষণিক পুলিশী টহলের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়রা জানান, অন্য দিনের মতো রবিবার রাত আটটার দিকে ঠাকুরের হাট বাজারের রাস্তার উত্তর পাশে ক্ষিতিশ মজুমদার তার চাপানের দোকান করছিল। পূর্ব পরিকল্পিতভাবে ওই দোকান, সংলগ্ন বাড়িঘর এবং জমি থেকে তাদের উৎখাত করে দখলে নেয়ার উদ্দেশ্যে স্থানীয় প্রভাবশালী জাহিদুল ইসলাম, তার ছেলে ইরাক পেয়াদা, কালাম পেয়াদা, রূপচান পেয়াদা, বায়েজিদ পেয়াদা ও আলম মৃধাসহ প্রায় ১৫/২০ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ক্ষিতিশের দোকানে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে। একই সময়ে দোকানের পেছনে থাকা বসতঘরেও হামলা চালায় তারা।

এ সময় ক্ষিতিশ মজুমদার (৬০), স্ত্রী লক্ষ্মী রানী ও তাদের ছেলে খোকন চন্দ্র মজুমদার ডাকচিৎকার শুরু করে। কান্নাকাটি ও চিৎকারে ওই বাজারের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে এবং বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। হামলাকারীদের প্রতিরোধে কেউ এগিয়ে আসেনি। হামলাকারীরা তাদের এলোপাতাড়ি কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। খোকন মজুমদারের চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী অঞ্জনা রানী তার কোলের দু’ বছরের কন্যা সন্তানকে নিয়ে এগিয়ে আসলে হামলাকারীরা তাদেরকেও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

এমনকি দুই বছরের শিশুকেও রেহাই দেয়া হয়নি। হামলার খবর পেয়ে ক্ষিতিশ মজুমদারের বড় ভাই যতিন মজুমদার (৭০), মা শেফালী রানী (৯০), জয় চাঁদ মজুমদার (৩৫), কনক বালা (৩৫) ও শিশু কলি ঘটনাস্থলে এলে হামলাকারীরা তাদেরও পিটিয়ে রক্তাক্ত জখম করে। হামলাকারীরা ভয়াবহ তান্ডবের সৃষ্টি করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু