বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দশমিনায় জমি দখলের উদ্দেশ্যে বাড়িতে হামলা ॥ আহত ৮

স্টাফ রিপোর্টার, গলাচিপা, পটুয়াখালী ॥ পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী-সানকিপুরা ইউনিয়নের ঠাকুরের হাট বাজারে দোকানঘরসহ বাড়ি দখলের উদ্দেশ্যে একটি হিন্দু পরিবারের শিশু এবং অন্তঃসত্ত্বা নারীসহ ৮ জনকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিক্যালে এবং বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোমবার সকালে দশমিনা থানা পুলিশ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জহির সিকদার ও আলম মৃধা নামের দুইজন হামলাকারীকে আটক করেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হলে সর্বক্ষণিক পুলিশী টহলের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়রা জানান, অন্য দিনের মতো রবিবার রাত আটটার দিকে ঠাকুরের হাট বাজারের রাস্তার উত্তর পাশে ক্ষিতিশ মজুমদার তার চাপানের দোকান করছিল। পূর্ব পরিকল্পিতভাবে ওই দোকান, সংলগ্ন বাড়িঘর এবং জমি থেকে তাদের উৎখাত করে দখলে নেয়ার উদ্দেশ্যে স্থানীয় প্রভাবশালী জাহিদুল ইসলাম, তার ছেলে ইরাক পেয়াদা, কালাম পেয়াদা, রূপচান পেয়াদা, বায়েজিদ পেয়াদা ও আলম মৃধাসহ প্রায় ১৫/২০ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ক্ষিতিশের দোকানে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে। একই সময়ে দোকানের পেছনে থাকা বসতঘরেও হামলা চালায় তারা।

এ সময় ক্ষিতিশ মজুমদার (৬০), স্ত্রী লক্ষ্মী রানী ও তাদের ছেলে খোকন চন্দ্র মজুমদার ডাকচিৎকার শুরু করে। কান্নাকাটি ও চিৎকারে ওই বাজারের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে এবং বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। হামলাকারীদের প্রতিরোধে কেউ এগিয়ে আসেনি। হামলাকারীরা তাদের এলোপাতাড়ি কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। খোকন মজুমদারের চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী অঞ্জনা রানী তার কোলের দু’ বছরের কন্যা সন্তানকে নিয়ে এগিয়ে আসলে হামলাকারীরা তাদেরকেও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

এমনকি দুই বছরের শিশুকেও রেহাই দেয়া হয়নি। হামলার খবর পেয়ে ক্ষিতিশ মজুমদারের বড় ভাই যতিন মজুমদার (৭০), মা শেফালী রানী (৯০), জয় চাঁদ মজুমদার (৩৫), কনক বালা (৩৫) ও শিশু কলি ঘটনাস্থলে এলে হামলাকারীরা তাদেরও পিটিয়ে রক্তাক্ত জখম করে। হামলাকারীরা ভয়াবহ তান্ডবের সৃষ্টি করে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই