শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে মাছের সাথে এ কেমন শত্রুতা!

শেরপুরে মাছের সাথে এ কেমন শত্রুতা!

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের শ্রীবরদী ও ঝিনাইগাতীতে দু’টি পৃথক মৎস্য খামারে বিষ প্রয়োগ করে বিপুল পরিমানের মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এতে উভয় খামারে প্রায় ৮/৯ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। আজ রবিবার ওই দু’টি খামার এলাকায় সরেজমিনে গেলে ক্ষতিগ্রস্ত খামারি পরিবারসহ স্থানীয়রা প্রচণ্ড ক্ষোভ ও ধিক্কার প্রকাশ করে বলেন, মাছের সাথে এ কেমন শত্রুতা।

জানা যায়, শনিবার দিবাগত গভীর রাতে শ্রীবরদী পৌর শহরের তাতিহাটি জালকাটা এলাকায় প্রায় ১ একর জমির নুরনবী মৎস্য খামারে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে। এতে তেলাপিয়া, রুই, কাতল, মৃগেল, বাউশ ও দেশীয়সহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ রবিবার সকালে মরে ভেসে উঠে প্রায় ৫/৬ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে তার সত্যতা পান। খামার মালিক নুর নবীর অভিযোগ, কিছুদিন আগে কয়েকজন দুর্বৃত্ত তার মৎস্য খামারে নেমে চুরি করে মাছ ধরে নিয়ে যাবার সময় তিনি হাতে-নাতে তাদের ধরে ফেলেন। পরে তারা আর মাছ চুরি করবে না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু এরপর খামারে বিষ প্রয়োগের ঘটনা ঘটায় তিনি তাদেরকেই সন্দেহ করছেন।

অপরদিকে একইভাবে ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের কুচনীপাড়া গ্রামে কৃষক মোবারক হোসেনের মৎস্য খামারে মাছ নিধনের ঘটনা ঘটেছে। কৃষক মোবারক হোসেনের অভিযোগ, পূর্ব শত্রুতার কারণে স্থানীয় একটি পক্ষ তার মৎস্য খামারে বিষ প্রয়োগ করে ওই ঘটনা ঘটিয়েছে। এতে তার প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী