রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর ৬ বাড়ির মালিককে জরিমানা

  • ভবনে এডিস লার্ভা

স্টাফ রিপোর্টার ॥ ভবনে এডিস মশার লার্ভা থাকায় ঢাকার ছয় বাড়ির মালিককে প্রায় অর্ধলাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। বৃহস্পতিবার ডিএসসিসি তিনটি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ডিএসসিসির জনসংযোগ দফতর জানায়, এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ছয় বাড়ি মালিককে ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত ১১৮ বাড়ি পরিদর্শন করেছে। যার মধ্যে চারটি বাড়িতে এডিস মশার লার্ভা ও দুটি বাড়িতে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে ২০ বাড়ি এবং হাটখোলা রামকৃষ্ণ মিশন এলাকার কে এম দাস লেন পরিদর্শন করেন। এ সময় তিনি এডিস মশার লার্ভা পাওয়ায় ১৯৩ নম্বর ফকিরাপুলের নির্মাণাধীন একটি ভবনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বড় মগবাজার ওয়্যারলেস এলাকার ৩২ বাড়ি পরিদর্শন করেন। তিনি শেরেবাংলা রোডের ৪৩/১ হাজারীবাগের বাড়ির ছাদে পরিত্যক্ত টায়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী হাজারীবাগ শেরেবংলা এলাকার ৩০ বাড়ি পরিদর্শন করেন। তিনি কে এম দাস লেনের দুটি বাড়িতে লার্ভার প্রজননস্থল উপযোগী পরিবেশ পাওয়ায় পাঁচ হাজার ও অভয় দাস লেনের দুটি বাড়িতে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় চার হাজার টাকা জরিমানা করেন।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records