বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিল দলে ফিরলেন নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ ইনজুরির কারণে নিজেদের মাটিতে অনুষ্ঠিত কোপা আমেরিকা টুর্নামেন্টে খেলতে পারেননি নেইমার। দলের সেরা তারকাকে ছাড়াই লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে তারা। তবে নেইমার এখন পুরোপুরি ফিট। যে কারণেই কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুই প্রীতি ম্যাচের দলে রাখা হয়েছে তাকে। তবে নিষেধাজ্ঞার কারণে গ্যাব্রিয়েল জেসুস খেলতে পারছেন না এই দুই ম্যাচে। তার জায়গায় ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের প্রতিভাবান ফরোয়ার্ড ভিনুসিয়াস জুনিয়র।

আগামী মাসের ৭ ও ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে খেলবে ব্রাজিল। এই দুই ম্যাচের দলে আছেন কোপায় ব্রাজিলকে নেতৃত্ব দেয়া দানি আলভেজ। ৩৬ বছর বয়েসী আলভেজকে আগামী বিশ্বকাপের বিবেচনাতেও রেখেছেন তিতে। রক্ষণভাগে তার সঙ্গে থিয়াগো সিলভা, ফ্যাগনাররাও রয়েছেন। তবে কোপা আমেরিকা দল থেকে বাদ পড়েছেন ক্যাসিও, মিরান্ডা, ফিলিপে লুইস, উইলিয়ান ও ফার্নান্দিনহো। ফরোয়ার্ড লাইনে নেইমারের সঙ্গে আছেন রিচার্লিসন, ডেভিড নেরেজ, ব্রুনো হেনরিক, রবার্তো ফিরমিনো আর ভিনুসিয়াস।

ব্রাজিল স্কোয়াড ॥ গোলরক্ষক : এডেরসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার ॥ দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), এ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেস)।

মিডফিল্ডার ॥ আর্থার (বার্সিলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), এ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ কুটিনহো (বার্সিলোনা)।

ফরোয়ার্ড ॥ নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্ল্যামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনুসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত