সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিল দলে ফিরলেন নেইমার

স্পোর্টস রিপোর্টার ॥ ইনজুরির কারণে নিজেদের মাটিতে অনুষ্ঠিত কোপা আমেরিকা টুর্নামেন্টে খেলতে পারেননি নেইমার। দলের সেরা তারকাকে ছাড়াই লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে তারা। তবে নেইমার এখন পুরোপুরি ফিট। যে কারণেই কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুই প্রীতি ম্যাচের দলে রাখা হয়েছে তাকে। তবে নিষেধাজ্ঞার কারণে গ্যাব্রিয়েল জেসুস খেলতে পারছেন না এই দুই ম্যাচে। তার জায়গায় ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের প্রতিভাবান ফরোয়ার্ড ভিনুসিয়াস জুনিয়র।

আগামী মাসের ৭ ও ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে খেলবে ব্রাজিল। এই দুই ম্যাচের দলে আছেন কোপায় ব্রাজিলকে নেতৃত্ব দেয়া দানি আলভেজ। ৩৬ বছর বয়েসী আলভেজকে আগামী বিশ্বকাপের বিবেচনাতেও রেখেছেন তিতে। রক্ষণভাগে তার সঙ্গে থিয়াগো সিলভা, ফ্যাগনাররাও রয়েছেন। তবে কোপা আমেরিকা দল থেকে বাদ পড়েছেন ক্যাসিও, মিরান্ডা, ফিলিপে লুইস, উইলিয়ান ও ফার্নান্দিনহো। ফরোয়ার্ড লাইনে নেইমারের সঙ্গে আছেন রিচার্লিসন, ডেভিড নেরেজ, ব্রুনো হেনরিক, রবার্তো ফিরমিনো আর ভিনুসিয়াস।

ব্রাজিল স্কোয়াড ॥ গোলরক্ষক : এডেরসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার ॥ দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), এ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেস)।

মিডফিল্ডার ॥ আর্থার (বার্সিলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), এ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ কুটিনহো (বার্সিলোনা)।

ফরোয়ার্ড ॥ নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্ল্যামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনুসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

শীর্ষ সংবাদ:
সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান