শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্মবিশ্বাস ছিল ভাল করার ॥ আদ্রিয়ান

স্পোর্টস রিপোর্টার ॥ এ তো জিরো থেকে রীতিমতো হিরো বনে যাওয়া। সপ্তাহ দুই আগেও কোন দল পাবেন কিনা সন্দেহ ছিল আদ্রিয়ানের। শেষ পর্যন্ত দল খুঁজে পেলেও খেলা হবে কিনা সংশয় ছিল। লিভারপুল তাকে সস্তায় এ্যানফিল্ডে ভেড়ায় দ্বিতীয় গোলরক্ষক হিসেবে।

ইংলিশ জায়ান্টে আসার পরই ভাগ্যের দরজা খুলে গেছে ৩২ বছর বয়সী স্প্যানিশ গোলরক্ষকের। মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপের ফাইনালে বুধবার রাতে চেলসির মুখোমুখি হয়েছিল লিভারপুল। ম্যাচটিতে খেলতে পারেননি লিভারপুলের এক নম্বর গোলরক্ষক এ্যালিসন বেকার। চোটের কারণে তিনি ছিটকে গেছেন। তাই তো নিজেকে প্রমাণের সুযোগ পান আদ্রিয়ান। প্রথম ৯০ মিনিট দুর্দান্ত পারফর্মেন্স প্রদর্শন করেন। ব্লুজদের কয়েকটি ভাল আক্রমণ প্রতিহত করেন। অতিরিক্ত সময়েও নিজেকে প্রমাণ করেন। তবে সেরা চমকটা তিনি দেখান ম্যাচ টাইব্রেকারে গড়ালে। সেখানে চেলসির শেষ শটটি অসামান্য দক্ষতায় ফিরিয়ে দিয়ে লিভারপুলকে উৎসবে ভাসান।

তাই তো ম্যাচ শেষে আদ্রিয়ানকে নিয়ে প্রশংসার স্রোত বইছে। তাকে নিয়ে গর্বিত ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। ডাচ এই ডিফেন্ডার বলেন, পেনাল্টির আগে আমি আদ্রিয়ানকে বলেছিলাম সে নায়ক হতে পারে। আর সে সেটা করে দেখিয়েছে। আমি তার ও ক্লাবের জন্য আনন্দিত। আমাদের অসাধারণ এই উপলক্ষ উপহার দিয়েছে। সতীর্থ ছাড়াও দলের কোচ জার্গেন ক্লপও প্রশংসায় ভাসিয়েছেন আদ্রিয়ানকে। ক্লপ বলেন, আদ্রিয়ান অসাধারণ খেলেছে। দারুণ একটা গল্প লিখেছে। নিজেকে শান্ত রেখে যেভাবে খেলেছে সেটা আমাদের বড় পাওয়া। লিভারপুল বস আরও বলেন, আমি মনে করি না যে সে তার জীবনে অনেক বেশি জিতেছে।

তাই এটা জেতা তারজন্য অনেক বড় ব্যাপার। এতে করে ভবিষ্যতে ভাল করতে অনুপ্রেরণা পাবে। সে অবিশ্বাস্য কিছু সেভ করেছে। আমি তাকে নিয়ে খুব খুশি।

আর আদ্রিয়ান সুযোগ পাওয়ার পর আত্মবিশ্বাসী ছিলেন বলে জানিয়েছেন। এ জন্য সতীর্থদের সবচেয়ে বেশি কৃতজ্ঞতা জানিয়েছেন। তার মতে সতীর্থরা খুব বেশি সাহস জুগিয়েছে। আদ্রিয়ান বলেন, এটা ছিল রোমাঞ্চকর একটা সপ্তাহ। কিন্তু আমার সতীর্থদের সঙ্গে খেলাটা খুব সহজ। কারণ তারা আমাকে সবসময় সাহস জুগিয়েছে। তিনি আরও বলেন, চ্যাম্পিয়ন হতে পেরে আমি খুব খুশি। লিভারপুলের হয়ে খেলতে পারা অনেক বড় ব্যাপার, আমি খুব আনন্দিত।

আশা করছি দলের জন্য আরও ভাল কিছু উপহার দিতে পারব।

অথচ কিছুদিন আগেও কোন ক্লাবের সঙ্গে চুক্তি ছিল না আদ্রিয়ানের। ফ্রি এজেন্ট হিসেবে খুঁজছিলেন ক্লাব। ২০১৩ সাল থেকে খেলার পর গেল মৌসুমে ছেড়ে দিয়েছেন ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম ইউনাইটেড। এরপর দলের জন্য হন্যে হয়ে পড়েছিলেন। কিন্তু কিছুতেই সুযোগ হচ্ছিল। অবশেষে বেলজিয়ান গোলরক্ষক সিমোন মিনোলে গ্রীষ্মকালীন দলবদলে লিভারপুল ছাড়লে এ্যানফিল্ডে আসার সুযোগ হয় আদ্রিয়ানের। সুযোগ পেয়েই বাজিমাত করেছেন স্প্যানিশ এই গোলরক্ষক।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার