বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওসাকা-সিমোনার জয়

ওসাকা-সিমোনার জয়
  • এ্যাশলে বার্টির কাছে হেরে সিনসিনাটি মাস্টার্স থেকে শারাপোভার বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ সিনসিনাটি মাস্টার্সের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন নাওমি ওসাকা এবং সিমোনা হ্যালেপ। তবে ওসাকা-হ্যালেপের জয়ের দিনে ছিটকে গেছেন মারিয়া শারাপোভা। অস্ট্রেলিয়ার এ্যাশলে বার্টির কাছে হেরে টুর্নামেন্টের দ্বিতীয়পর্ব থেকেই বিদায় নিয়েছেন রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল।

গত সপ্তাহে রজার্স কাপেই হারানো শীর্ষস্থান ফিরে পেয়েছেন নাওমি ওসাকা। শীর্ষে উঠার আনন্দ নিয়েই সিনসিনাটি মাস্টার্সের কোর্টে নামেন জাপানী তারকা। তবে দ্বিতীয় রাউন্ডের ম্যাচটা জিততে ঘাম ঝরেছে তার। বুধবার দুই ঘণ্টারও বেশি সময় লড়াই করে নাওমি ওসাকা ৭-৬ (৭/৩), ২-৬ এবং ৬-২ গেমে পরাজিত করেন আলিয়াকসান্দ্রা সাসনোভিচকে। পরের রাউন্ডে ওসাকার প্রতিপক্ষ তাইওয়ানের সিয়ে সু-উই। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে যিনি ৭-৬ (১১/৯) এবং ৬-৩ গেমে পরাজিত করেন আমেরিকার জেনিফার ব্র্যাডিকে। গত বছর ইউএস ওপেনের শিরোপা জিতেই বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন নাওমি ওসাকা। তবে সিনসিনাটি মাস্টার্সের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন তিনি। এবার অবশ্য দারুণ এক জয় তুলে নিয়েছেন ইউএস ওপেনের আগের এই প্রস্তুতিমঞ্চে। জাপানী তারকা তাই দারুণ রোমাঞ্চিত। সাসনোভিচকে হারানোর পর ফুরফুরে মেজাজে থাকা ওসাকা বলেন, ‘আমি কেবল এখানকার সময়টাকে উপভোগ করতে চাইছি। তবে দ্বিতীয় সেটে বেশ সিরিয়াসলি লড়াই করার মানসিকতা ছিল আমার। তথাপি হেরে যাই। তবে তৃতীয় সেটেই আবার ঘুরে দাঁড়াই। এখন আমার লক্ষ্য হলো উপভোগ করা। আমি সবসময় এমনটাই চাই।’

ওসাকার মতো দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ঘাম ঝরেছে সিমোনা হ্যালেপেরও। টুর্নামেন্টের চতুর্থ বাছাই এদিন প্রথম সেটে হেরে গিয়েও শেষ পর্যন্ত ৩-৬, ৭-৫ এবং ৬-৪ গেমে হারিয়েছেন রাশিয়ার একাটেরিনা আলেক্সান্দ্রোভাকে। এই টুর্নামেন্টের তিনবার ফাইনাল খেলেছেন রোমানিয়ান তারকা। কিন্তু দুর্ভাগ্য তার। সবসময়ই রানার্সআপের হতাশা নিয়ে কোর্ট ছাড়তে হয়েছে সিমোনা হ্যালেপকে। সর্বশেষ এক বছর আগেও ফাইনালে ওঠা রোমানিয়ান তারকাকে হারিয়েছিলেন হল্যান্ডের কিকি বার্টেন্স। এবার কতদূর যাবেন সিমোনা? টেনিসপ্রেমীদের অপেক্ষা এখন সেটাই দেখার। তবে এখন পর্যন্ত সিনসিনাটি মাস্টার্সে নিজের পারফর্মেন্স নিয়ে দারুণ খুশি হ্যালেপ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই ম্যাচটা খুবই কঠিন ছিল। সে খুব ভাল খেলছিল। বলেও আঘাত করছিল বেশ শক্তি নিয়ে। ইনজুরি থেকে ফিরেই এমন বল খেলাটা আমার জন্য মানসিকভাবে খুবই কষ্টসাধ্য ছিল। তবে এই ম্যাচে কোন রকমের ব্যথা অনুভব করিনি আমি। এটা আমার জন্য স্বস্তির খবর। যদিওবা কোর্টে ফিরতে আমার একটু সময় লেগেছে।’ এদিকে গত সপ্তাহে রজার্স কাপে ব্যর্থ ছিলেন এ্যাশলে বার্টি। সেই টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তিনি সোফিয়া কেনিনের কাছে হেরে। এর ফলে ২০১৯ সালে প্রথম কোন টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন তিনি। তবে সিনসিনাটি মাস্টার্সে দুর্দান্ত শুরু করেন ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জয়ী এ্যাশলে বার্টি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মারিয়া শারাপোভাকেও হারিয়ে দেন তিনি। সরাসরি সেটে ৬-৪ এবং ৬-১ গেমে।

সম্প্রতি টেনিস কোর্টে দুর্দান্ত খেলছেন এ্যাশলে বার্টি। মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে তো বাজিমাতই করেন তিনি। অসাধারণ পারফর্ম করেই ক্যারিয়ারের প্রথম মেজর শিরোপা জয়ের অবিস্মরণীয় কীর্তি গড়েন অস্ট্রেলিয়ার এই প্রতিভাবান খেলোয়াড়। শুধু তাই নয়, রোঁলা গ্যারোঁয় চ্যাম্পিয়ন হওয়ার সৌজন্যে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও দখল করে নেন তিনি। তবে রজার্স কাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়ার ফলে শীর্ষস্থান হারিয়ে ফেলেন এ্যাশলে বার্টি। পারফর্মেন্সের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আবারও নিজের হারানো স্থান ফিরে পাবেন অস্ট্রেলিয়ার প্রতিভাবান এই খেলোয়াড়।

শীর্ষ সংবাদ:
শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা        
//--BID Records