সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাদেশে মসজিদ মন্দির গির্জা প্যাগোডায় বিশেষ প্রার্থনা

  • জাতীয় শোক দিবস

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বৃহস্পতিবার সারাদেশে মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা হয়েছে। এ সময় পঁচাত্তরের ১৫ আগস্টে স্বাধীনতার মহানায়কসহ নিহত সবার আত্মার মাগফিরাত ও শান্তি এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

সারাদেশে মসজিদে মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিলে বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল হয়। মোনাজাতে বঙ্গবন্ধুর সঙ্গে শাহাদাতবরণকারী পরিবারের সব সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ নেক হায়াত কামনা করা হয়। এছাড়া দেশ-জাতি ও মুসলিমউম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণও কামনা করা হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের উদ্যোগে বাদ জোহর দেশের সব মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাদ আসর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল হয়।

গির্জায় গির্জায় বিশেষ প্রার্থনা ॥ বিশেষ প্রার্থনা সভা হয়েছে দেশের প্রতিটি গির্জায়। রাজধানীতে প্রধান প্রার্থনা সভা হয়েছে বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন ও খ্রীস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের যৌথ উদ্যোগে তেজগাঁও হলি রোজারি চার্চে। খ্রিস্টযাগে পৌরহিত্য করেন তেজগাঁও ধর্মপল্লীর পালপুরোহিত ফাদার কমল কোড়াইয়া। খ্রিস্টযাগের আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন খ্রীস্টান এ্যাসোসিয়েশনের সভাপতি ও ট্রাস্টের সচিব নির্মল রোজারিও। প্রার্থনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খ্রীস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি জেমস সুব্রত হাজরা, মুক্তিযোদ্ধা জোনাস গমেজ, পংকজ গিলবার্ট কস্তা, থিউফিল রোজারিও, ডানিয়েল সিকদার, জন অরুনেশ বাড়ৈ, নিখিল মানখিন, ভিক্টর রেসহ বিপুল সংখ্যক খ্রিস্টভক্ত। এ ছাড়া বিভিন্ন এতিমখানা ও দাতব্য প্রতিষ্ঠানে দুস্থদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয়।

মন্দিরে মন্দিরে বিশেষ প্রার্থনা ॥ রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠান ছাড়াও সকাল এগারোটায় পূজা উদ্যাপন পরিষদ, ঢাকেশ্বরী মন্দির কমিটি ও মহানগর পূজা উদ্যাপন পরিষদ যৌথ উদ্যোগে এই প্রার্থনা সভা হয়। প্রার্থনা সভায় বিপুল সংখ্যক সনাতন ধর্মাবলম্বী অংশ নেন। এ সময় বঙ্গবন্ধুসহ নিহত পরিবারের সবার আত্মার শান্তিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়। মহানগর পূজা উদ্যাপনের সভাপতি শৈলেন মজুমদারের সভাপতিত্বে প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন অসীম কুমার উকিল, মিলন কান্তি দত্ত, নির্মল চ্যাটার্জী, সুজিত রায় নন্দী, তাপস পাল ও দীপালী চক্রবর্তী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী