সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ম প্রমাণ করার থেকে আমার মরে যাওয়া ভাল ॥ মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বিজেপির নাম উল্লেখ না করে বলেছেন, ‘হিন্দু মন্দিরে প্রবেশের আগে যদি আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হয় তার চেয়ে মরে যাওয়াই আমার পক্ষে ভাল।’ তিনি বলেন, ‘আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি’। এনডিটিভি।

মমতা মঙ্গলবার বিজেপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন যে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় এসে যেসব ধর্ম বিষয়ক যেসব কাজ করেছে তা পূর্ববর্তী শাসকদলের সঙ্গে তুলনা করা দরকার। তিনি বলেন বিগত সরকারের তুলনায় তৃণমূল আমলেই রাজ্যে বেশি দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। তিনি এদিন একটি জাদুঘর উদ্বোধন করতে বলেন, ‘তিনি অবশ্যই একজন হিন্দু তবে অন্যান্য ধর্ম ও বিশ্বাসের প্রতিও তার শ্রদ্ধা রয়েছে।

বিজেপির নাম উল্লেখ না করেই মমতা বলেন, ‘হিন্দু মন্দিরে প্রবেশের আগে যদি আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হয় তার চেয়ে মরে যাওয়া আমার পক্ষে ভাল। তুমি এমন কেউই নও যার কাছে আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হবে!’ দুর্গাপূজা কমিটিগুলোকে আয়কর বিভাগের নোটিস দেয়ার কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে তৃণমূল মঙ্গলবার একদিনব্যাপী বিক্ষোভ প্রদর্শন করে। বিজেপির এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন মমতা। সম্প্রতি আয়কর বিভাগ দাবি করে কোন নোটিস পূজা কমিটিগুলোকে পাঠানোই হয়নি। মমতা বলেন, ‘যারা আমার সমালোচনা করে এবং আমার ধর্মীয় পরিচয় নিয়ে প্রশ্ন তুলছেন তাদের চেয়ে আমি সংস্কৃত ধর্মগ্রন্থ বেশি জানি। আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি। ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করা আমি বিশ্বাস করি না।’ বিজেপি বরাবরই তার বিরুদ্ধে সংখ্যালঘু ভোট সুরক্ষিত করতে মুসলিম তোষণের অভিযোগ এনেছে। তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যে দুর্গাপূজা বন্ধ করার তোড়জোড় করছে বলেও অভিযোগ করেছে বিজেপি। বিজেপি’র সেই অভিযোগের কথা উল্লেখ করে মমতা বলেন, কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে দলটি নিজেরা কী কী কাজ করেছে সেই দিকে বরং নজর দেয়া উচিত।

শীর্ষ সংবাদ:
করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় আরও ৩৯ জন         ৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের         নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮         ওয়াশিংটনে বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ ২১, মৃত ১         ৯৪ বছরের মধ্যে নর্থ ক্যারোলিনায় সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প         পিজিসিসির ইরানবিরোধী আহ্বানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বাস!         ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো        
//--BID Records