সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চামড়ার দাম কমে যাওয়া ব্যবসায়ীদের ‘কারসাজি’ ॥ বাণিজ্যমন্ত্রী

চামড়ার দাম কমে যাওয়া ব্যবসায়ীদের ‘কারসাজি’ ॥ বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥এবার কোরবানির পশুর চামড়ার বাজারে ধস নেমেছে। তবে চামড়ার দাম এত কম হওয়া ব্যবসায়ীদের ‘কারসাজি’ বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু ‍মুনশি। বুধবার রংপুর নগরীর শালবন এলাকায় তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

টিপু ‍মুনশি বলেন, ঈদের আগে ট্যানারি মালিক ও চামড়া ব্যবসায়ীদের নিয়ে সভা করে আমরা চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু দুঃখজনকভাবে আমরা লক্ষ্য করলাম ঈদের দিন দাম এমন কমে আসলে যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। যখনই আমরা চেষ্টা করি কিছু ব্যবসায়ীরা তার সুযোগ নেয়।

দাম কমার কারণেই কাঁচা চামড়া রফতানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, তাই মনে করেছি চামড়া আমরা এক্সপোর্ট করার সিদ্ধান্ত দিয়ে দয়া। তাহলে আশা করি দামটা বাড়বে। আজকে বোধহয় চামড়া ব্যবসায়ীরা একটা সভা করবেন। তারা বলছেন চামড়া এক্সপোর্ট করলে দেশীয় শিল্পের ক্ষতি হবে। দেখা যাক কি হয়। দেখা যাক যেটা ঠিক করা হয়েছিল তারা তা মানেন কি না। আশা করি এই পরিস্থিতির উন্নতি হবে।

কি ধরনের চামড়া, কিভাবে রফতানি হবে এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, তা রফতানিকারকরা বুঝবে। তবে যেভাবে রফতানি করা হউক এতে তৃণমূলের চামড়ার দাম বাড়বে এটা উদ্দেশ্য।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records