শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাময়িক বিরতি চেয়েছেন তামিম

সাময়িক বিরতি চেয়েছেন তামিম

অনলাইন রিপোর্টার ॥ ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন তামিম ইকবাল। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও কথা বলেনি তাঁর ব্যাট। তিন ম্যাচের সিরিজে বাঁহাতি ওপেনার করেছেন ২১ (০, ১৯,২) রান। তবে তাঁর ব্যাটিং ব্যর্থতার চেয়ে ভক্তদের বেশি অবাক করছে ক্রিকেট মানসিকতা ও আউটের ধরন! সব মিলিয়ে সময়টা খুবই খারাপ যাচ্ছে তাঁর। এই দুঃসময় থেকে বের হতে তামিমকে সাময়িক বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন সাকিব আল হাসান।

সাকিবের এই পরামর্শ ভালোভাবেই গ্রহণ করেছেন তামিম। ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাবর চিঠি দিয়েছেন তিনি।

জানাযায় আগস্টের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন তামিম। তাঁর আবেদন নাকি বিসিবি গ্রহণ করেছে। তাই আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন এই বাঁহাতি ওপেনার।

বিসিবিকে পাঠানো চিঠিতে তামিম ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন। বিসিবি ক্রিকেট কমিটির চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন, ‘তামিমের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আগামী সেপ্টেম্বরে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে। সঙ্গে আসছে আফগানিস্তানও। তবে আগে আসছে আফগানিস্তান। আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছার কথা টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির। আগামী ৫-৯ সেপ্টেম্বর বাংদেশেরে বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। অবশ্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সেই সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records