শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাময়িক বিরতি চেয়েছেন তামিম

সাময়িক বিরতি চেয়েছেন তামিম

অনলাইন রিপোর্টার ॥ ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন তামিম ইকবাল। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও কথা বলেনি তাঁর ব্যাট। তিন ম্যাচের সিরিজে বাঁহাতি ওপেনার করেছেন ২১ (০, ১৯,২) রান। তবে তাঁর ব্যাটিং ব্যর্থতার চেয়ে ভক্তদের বেশি অবাক করছে ক্রিকেট মানসিকতা ও আউটের ধরন! সব মিলিয়ে সময়টা খুবই খারাপ যাচ্ছে তাঁর। এই দুঃসময় থেকে বের হতে তামিমকে সাময়িক বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন সাকিব আল হাসান।

সাকিবের এই পরামর্শ ভালোভাবেই গ্রহণ করেছেন তামিম। ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাবর চিঠি দিয়েছেন তিনি।

জানাযায় আগস্টের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন তামিম। তাঁর আবেদন নাকি বিসিবি গ্রহণ করেছে। তাই আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন এই বাঁহাতি ওপেনার।

বিসিবিকে পাঠানো চিঠিতে তামিম ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন। বিসিবি ক্রিকেট কমিটির চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন, ‘তামিমের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আগামী সেপ্টেম্বরে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে। সঙ্গে আসছে আফগানিস্তানও। তবে আগে আসছে আফগানিস্তান। আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছার কথা টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির। আগামী ৫-৯ সেপ্টেম্বর বাংদেশেরে বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। অবশ্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সেই সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি