সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বিদেশী অস্ত্রসহ তিন পেশাদার কিলার গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁও এলাকায় ছয়টি বিদেশী অস্ত্র ও ৪৭ রাউন্ড গুলিসহ তিন পেশাদার কিলারকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এসব অস্ত্রের মধ্যে অত্যাধুনিক একে ২২ রাইফেল রয়েছে। গ্রেফতাকৃতরা হচ্ছে, খান মোঃ ফয়সাল, জিয়াউল আবেদীন ওরফে জুয়েল ও জাহেদ আল আবেদীন ওরফে রুবেল। পুলিশ জানায়, এরা ভাড়াটে খুনী। দেশ কিংবা বিদেশ থেকে নির্দেশ পাওয়ার পর মোটা অঙ্কের টাকার বিনিময়ে এরা নির্দ্বিধায় হত্যা করে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, সামনে কোরবানি হাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাটকেন্দ্রিক একটি চক্র তাদের ভাড়া করে রাজধানীতে আনছিল। শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মোঃ মাহবুব আলম জানান, শুক্রবার রাত সাড়ে ১০টায় রাজাধানীর খিলগাঁও থানাধীন ২৬৯/এ/ক, সিপাহীবাগ (চারতলা গলি, বায়তুল হুদা মসজিদ সংলগ্ন) ফাইভ স্টার নিবাসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তিনি জানান, তারা রাজধানীর বিভিন্ন এলাকায় অপরাধ সংঘটনের জন্য ভাড়াটে সন্ত্রাসী হিসেবে কাজ করত।

এছাড়া চাঁদাবাজি ও ছিনতাই চক্র তারা নিয়ন্ত্রণ করত। তবে হত্যাই তাদের প্রধান কাজ। এক প্রশ্নের জবাবে যুগ্ম-কমিশনার জানান, কোরবানির ঈদকে সামনে রেখে একটি চক্র ডাকাতি, প্রভাব বিস্তার ও কোরবানির পশুর হাট কেন্দ্রিক মোটা অঙ্কের চাঁদাবাজি করে থাকে। এ চক্রের সঙ্গেও গ্রেফতারদের যোগসাজশ রয়েছে। তাদের আদালতে সোপর্দ করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এরপরই হাট কেন্দ্রিক প্রভাবশালী ওই চক্রটি গ্রেফতারে অভিযান চালানো হবে। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, এর আগে গত ৩০ জুন পুরানো ঢাকার ওয়ারীর ওয়ান্ডারল্যান্ডের সামনে থেকে একটি অত্যাধুনিক একে ২২ রাইফেল উদ্ধার করে সিটিটিসির স্পেশাল এ্যাকশন গ্রুপ। ওই অস্ত্র জব্দের ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেফতার করতে পারলেও এখনও চারজন পলাতক রয়েছে। তদন্তে গোয়েন্দারা জানতে পারে অস্ত্র হাতবদলের ঘটনায় জামায়াতের সম্পৃক্ততা রয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর