বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

অনলাইন ডেস্ক ॥ বিশ্বকাপ শেষ হয়ে গেলেও ফাইনালের বিতর্কের রেশ কাটছে না। বিশেষ করে পঞ্চাশতম ওভারে নিউজিল্যান্ডের একটি ওভার থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি হয়ে যাওয়া নিয়ে।

ওভার থ্রোতে বাউন্ডারি আর স্টোকস-আদিল রশিদের দৌড়ে নেওয়া দুই রান (যদিও এক রান হয়েছিল তখন) যোগ করে ৬ রানের সংকেত দেন আম্পায়ার। যার ফলে জয়ের জন্য ইংল্যান্ডের শেষ ৩ বলে ৯ রানের প্রয়োজন ২ বলে ৩ রানে নেমে আসে। ওই সময়ই বিতর্ক ওঠে দৌড়ের দুই রান নিয়ে, কারণ ওভার থ্রোটি স্টোকসের ব্যাটে লাগার সময় দৌড়ের দুই রান পূর্ণ হয়নি, এক রান ছিল। ওই অনুসারে ম্যাচটি শেষ পর্যন্ত টাই হয় না, নিউজিল্যান্ড জিতে যায়।

ঘটনার দু'দিন পর জানা গেল, স্টোকস নাকি ওভার থ্রোর চার রান চানইনি। আম্পায়ারদের বলেছিলেন, তার অনিচ্ছায় ব্যাটে লেগে যাওয়া বলের বাউন্ডারিতে যেন রান না দেওয়া হয়। ইংল্যান্ডের টেস্ট দলে স্টোকসের সতীর্থ জিমি অ্যান্ডারসন সে কথা প্রকাশ করে বলেন, 'আইন অনুসারে ওটা চারই ছিল, এখানে কারও কিছু করার নেই। ম্যাচের পর স্টোকসের সঙ্গে কথা বলা মাইকেল ভনের মাধ্যমে জেনেছি, ওই মুহূর্তে স্টোকস আম্পায়ারদের বলেছিলেন, এই চার রান যোগ না করলে হয় না? আমরা এ রান চাই না।'

ওই দিন ম্যাচের সময়ই অবশ্য তাৎক্ষণিকভাবে নিজের মনোভাব প্রকাশ করেন স্টোকস। ম্যাচ শেষে বলেন, কেন উইলিয়ামসনের কাছে এ নিয়ে আমি ক্ষমাও চেয়েছি। এভাবে রান আমার চাওয়া ছিল না।

শীর্ষ সংবাদ:
গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ        
//--BID Records