শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

অনলাইন ডেস্ক ॥ বিশ্বকাপ শেষ হয়ে গেলেও ফাইনালের বিতর্কের রেশ কাটছে না। বিশেষ করে পঞ্চাশতম ওভারে নিউজিল্যান্ডের একটি ওভার থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি হয়ে যাওয়া নিয়ে।

ওভার থ্রোতে বাউন্ডারি আর স্টোকস-আদিল রশিদের দৌড়ে নেওয়া দুই রান (যদিও এক রান হয়েছিল তখন) যোগ করে ৬ রানের সংকেত দেন আম্পায়ার। যার ফলে জয়ের জন্য ইংল্যান্ডের শেষ ৩ বলে ৯ রানের প্রয়োজন ২ বলে ৩ রানে নেমে আসে। ওই সময়ই বিতর্ক ওঠে দৌড়ের দুই রান নিয়ে, কারণ ওভার থ্রোটি স্টোকসের ব্যাটে লাগার সময় দৌড়ের দুই রান পূর্ণ হয়নি, এক রান ছিল। ওই অনুসারে ম্যাচটি শেষ পর্যন্ত টাই হয় না, নিউজিল্যান্ড জিতে যায়।

ঘটনার দু'দিন পর জানা গেল, স্টোকস নাকি ওভার থ্রোর চার রান চানইনি। আম্পায়ারদের বলেছিলেন, তার অনিচ্ছায় ব্যাটে লেগে যাওয়া বলের বাউন্ডারিতে যেন রান না দেওয়া হয়। ইংল্যান্ডের টেস্ট দলে স্টোকসের সতীর্থ জিমি অ্যান্ডারসন সে কথা প্রকাশ করে বলেন, 'আইন অনুসারে ওটা চারই ছিল, এখানে কারও কিছু করার নেই। ম্যাচের পর স্টোকসের সঙ্গে কথা বলা মাইকেল ভনের মাধ্যমে জেনেছি, ওই মুহূর্তে স্টোকস আম্পায়ারদের বলেছিলেন, এই চার রান যোগ না করলে হয় না? আমরা এ রান চাই না।'

ওই দিন ম্যাচের সময়ই অবশ্য তাৎক্ষণিকভাবে নিজের মনোভাব প্রকাশ করেন স্টোকস। ম্যাচ শেষে বলেন, কেন উইলিয়ামসনের কাছে এ নিয়ে আমি ক্ষমাও চেয়েছি। এভাবে রান আমার চাওয়া ছিল না।

শীর্ষ সংবাদ:
ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান         হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা         আমিরাতে পালিয়েছেন স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস!         অ্যালুমিনিয়ামে যুক্তরাষ্ট্রের শুল্ক আরোপের পাল্টা জবাব কানাডার         বিশ্বের শীর্ষ শত কোটিপতির ক্লাবে ঢুকলেন জুকারবার্গ         বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ২০         হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী        
//--BID Records