শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

ফাইনালে ওভার থ্রোর ৪ রান চাননি স্টোকস!

অনলাইন ডেস্ক ॥ বিশ্বকাপ শেষ হয়ে গেলেও ফাইনালের বিতর্কের রেশ কাটছে না। বিশেষ করে পঞ্চাশতম ওভারে নিউজিল্যান্ডের একটি ওভার থ্রো বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি হয়ে যাওয়া নিয়ে।

ওভার থ্রোতে বাউন্ডারি আর স্টোকস-আদিল রশিদের দৌড়ে নেওয়া দুই রান (যদিও এক রান হয়েছিল তখন) যোগ করে ৬ রানের সংকেত দেন আম্পায়ার। যার ফলে জয়ের জন্য ইংল্যান্ডের শেষ ৩ বলে ৯ রানের প্রয়োজন ২ বলে ৩ রানে নেমে আসে। ওই সময়ই বিতর্ক ওঠে দৌড়ের দুই রান নিয়ে, কারণ ওভার থ্রোটি স্টোকসের ব্যাটে লাগার সময় দৌড়ের দুই রান পূর্ণ হয়নি, এক রান ছিল। ওই অনুসারে ম্যাচটি শেষ পর্যন্ত টাই হয় না, নিউজিল্যান্ড জিতে যায়।

ঘটনার দু'দিন পর জানা গেল, স্টোকস নাকি ওভার থ্রোর চার রান চানইনি। আম্পায়ারদের বলেছিলেন, তার অনিচ্ছায় ব্যাটে লেগে যাওয়া বলের বাউন্ডারিতে যেন রান না দেওয়া হয়। ইংল্যান্ডের টেস্ট দলে স্টোকসের সতীর্থ জিমি অ্যান্ডারসন সে কথা প্রকাশ করে বলেন, 'আইন অনুসারে ওটা চারই ছিল, এখানে কারও কিছু করার নেই। ম্যাচের পর স্টোকসের সঙ্গে কথা বলা মাইকেল ভনের মাধ্যমে জেনেছি, ওই মুহূর্তে স্টোকস আম্পায়ারদের বলেছিলেন, এই চার রান যোগ না করলে হয় না? আমরা এ রান চাই না।'

ওই দিন ম্যাচের সময়ই অবশ্য তাৎক্ষণিকভাবে নিজের মনোভাব প্রকাশ করেন স্টোকস। ম্যাচ শেষে বলেন, কেন উইলিয়ামসনের কাছে এ নিয়ে আমি ক্ষমাও চেয়েছি। এভাবে রান আমার চাওয়া ছিল না।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         গভীর কোমায় প্রণব মুখার্জি         পশ্চিমবঙ্গে করোনা পরীক্ষা ও সংক্রমণের রেকর্ড, মৃত আরও ৫৬         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু        
//--BID Records