বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের

  চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা ঢাবি শিক্ষার্থীদের
  • আজও আন্দোলন চলবে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ রাজধানীর সরকারী সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্তিকরণ বাতিলসহ চার দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুর বারোটায় শাহবাগ মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। ফলে চারপাশের সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তীব্র ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। টানা দুই ঘণ্টা অবরোধ শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে কর্মসূচী শেষ করে। নেতৃত্বে থাকা ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ শাকিল মিয়া বলেন, আজকের (বুধবার) মতো আন্দোলনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া একইভাবে বৃহস্পতিবার বেলা এগারোটা থেকে আবার আন্দোলন হবে।

চার দফা দাবি হলো- চলতি শিক্ষাবর্ষ থেকেই অধিভুক্ত সাত কলেজ বাতিল করা, দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার ফল দেয়া, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম ডিজিটালাইজেশন করা এবং ক্যাম্পাসে যানবাহন নিয়ন্ত্রণ ও রিক্সা ভাড়া নির্ধারণ করা।

শাকিল মিয়া বলেন, আমরা আমাদের চারটি দাবি নিয়ে এর আগে প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের দাবি মানেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এ আন্দোলন চালিয়ে যাব।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী         সিরিয়ার সঙ্গে সীমান্ত বন্ধ করছে জর্ডান        
//--BID Records