শনিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইএস জঙ্গির স্ত্রী-সন্তানের প্রত্যাবাসনে জার্মানির আদালতের রুল

আইএস জঙ্গির স্ত্রী-সন্তানের প্রত্যাবাসনে জার্মানির আদালতের রুল

অনলাইন ডেস্ক ॥ তিন শিশু সন্তানসহ এক আইএস জঙ্গির স্ত্রীর প্রত্যাবাসনে রুল জারি করেছেন জার্মানির একটি আদালত।

আদালত বলছেন, সিরিয়ার শরণার্থী শিবিরে থাকলে ওই তিন সন্তানের ক্ষতি হবে।

এর আগে ভুক্তভোগী ওই পরিবারের সদস্যরা তাদের ফিরিয়ে আনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবদেন জানায়। কিন্তু পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তারা প্রত্যাখান করলে বিষয়টি আদালতে আসে।

এরপর বার্লিনের একটি আদালত তাদের প্রত্যাবাসনে রুল জারি করেন। জার্মানিতে এটিই প্রথম এ ধরনের রুল জারির ঘটনা।

জার্মানি ইতোমধ্যে ওই নারী বাদে তার সন্তানদের মধ্য থেকে দুই একজনকে দেশে আনার প্রস্তুতি নিয়েছে। ওই নারী বিচ্ছিন্নতাবাদী হয়ে থাকতে পারেন এবং তিনি জার্মানির জন্য ক্ষতির কারণ হতে পারেন উল্লেখ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আদালতের যুক্তি হলো, এক্ষেত্রে নিষ্ক্রিয় থাকলে শিশু তিনটি ভয়াবহ, অযৌক্তিক এবং অপ্রত্যাশিত ঝামেলায় পড়বে।

স্থানীয় একটি সংবাদপত্র জানিয়েছে, শিশু তিনটির বয়স যথাক্রমে আট বছর, সাত বছর এবং দুই বছর। তাদের মায়ের বাড়ি লোয়ার স্যাক্সনি রাজ্যে।

সূত্র: বিবিসি

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records