মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগান সরকারের উচ্চপদস্থ ব্যক্তিদের বিরুদ্ধে ‘যৌন কেলেঙ্কারির’ অভিযোগ

আফগানিস্তানে সরকারের উর্ধতন মহলে যৌন ‘নির্যাতনের সংস্কৃতি’ চালু আছে বলে নারীরা অভিযোগ করেছেন। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে নারী নির্যাতনের বিচার পাওয়া দুরূহ হওয়ায় অভিযোগকারীরা প্রকাশ্যে মুখ না খুললেও বিবিসির কাছে ছয় নারী তাদের সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের কথা রাখঢাক ছাড়াই বলেছেন। তবে দেশটির সরকারী কর্মকর্তারা এ ধরনের কোন অন্যায়ের কথা অস্বীকার করেছেন বলে জানিয়েছে তারা।

কাবুলকে ঘিরে রাখা ধুলার পাহাড় থেকে হাঁটা দূরত্বের বাড়িতে থাকা এক নারী বলেছেন, প্রভাবশালী এক উর্ধতন মন্ত্রীর নির্যাতনে অতিষ্ঠ হয়ে তিনি সরকারী চাকরিই ছেড়ে দিয়েছেন। ওই মন্ত্রী নিয়মিতই তাকে হয়রানি করতেন, একদিন অফিসের ভেতরে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টাও করেন। ‘তিনি সরাসরি আমাকে প্রস্তাব দেন। আমি তাকে বলি- আমি যোগ্য ও অভিজ্ঞ। আপনি আমাকে এ ধরনের কিছু বলবেন আমি কখনই ভাবিনি। আমি চলে যাওয়ার জন্য উঠে দাঁড়াই। তিনি আমার হাত ধরে টেনে তার কার্যালয়ের পেছনে অন্য একটি কক্ষে জোর করে নিয়ে যান। আমাকে ধাক্কা দিয়ে ওই কক্ষে ফেলেন এবং বলেন, ‘মাত্র কয়েক মিনিট লাগবে। চিন্তা করো না, আমার সঙ্গে এসো। আমি তাকে ধাক্কা দিয়ে বলি- যথেষ্ট হয়েছে। আমাকে চিৎকার করাবেন না। ওই শেষ আমি তাকে দেখেছি। আমি খুবই ক্রুদ্ধ ও মর্মাহত হয়েছিলাম,’ বলেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই নারী। এ ঘটনার পর আনুষ্ঠানিক কোন অভিযোগ দায়ের করেননি বলেও জানান তিনি। ‘আমি চাকরি থেকে পদত্যাগ করি।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records