মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতার লা- মার্টিনিয়া স্কুলে জঙ্গী হামলার আশঙ্কা

কলকাতার লা- মার্টিনিয়া স্কুলে জঙ্গী হামলার আশঙ্কা

অনলাইন ডেস্ক ॥ ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার একটি স্কুলে জঙ্গি হামলার আশঙ্কা দেখা দিয়েছে। কলকাতার অভিজাত স্কুল লা মার্টিনিয়ায়ে হামলা চালানো হতে পারে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

ভারতের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সিআইএসএফের এক অডিট রিপোর্টে এমন তথ্য উঠে এসেছে। বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষ ইতোমধ্যেই কলকাতা পুলিশের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে। পরিস্থিতি মোকাবিলায় বেশ কিছু ব্যবস্থা নেওয়ার কথাও চিন্তা করা হচ্ছে।

স্কুলের নিরাপত্তা ব্যবস্থা কতটা ঠিক আছে তা নিয়ে স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে সিকিউরিটি অডিটের দায়িত্ব দেওয়া হয়েছিল কেন্দ্রীয় সংস্থা সিআইএসএফকে। ছয় মাস ধরে কাজ চলে লা মার্টিনিয়ার ফর বয়েজ ও গার্লসে।

সূত্রের খবর অনুযায়ী, কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী আশঙ্কা প্রকাশ করেছে যে, বিস্ফোরণের মতো নাশকতা ছাড়াও, অপহরণ কিংবা ছাত্র শিক্ষকদের বন্দী বানানোর মতো ঘটনাও ঘটতে পারে।

অডিট রিপোর্টে সিআইএসএফ জানিয়েছে, স্কুলের চারপাশের প্রাচীর খুব একটা উঁচু নয়। রাতে পর্যাপ্ত আলোর অভাব রয়েছে। স্কুলের ভেতরে নজরদারিও যথেষ্ট নয়। এছাড়া সিসিটিভির নজরদারিও যথেষ্ট নয়। মেটাল ডিটেক্টর কিংবা হ্যান্ড ডিটেক্টরও ব্যবহার করা হয় না।

বিষয়টি নিয়ে মঙ্গলবার জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করেছে স্কুল কর্তৃপক্ষ। সিআইএসএফ-এর অডিট রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেবে তারা। স্কুলের দেওয়াল উঁচু করা হবে এবং স্কুলের ভেতরের আরও বেশি জায়গা সিসিটিভির আওতায় আনা হবে বলে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records