রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘তীব্র গরমে’ যুক্তরাষ্ট্রের সীমান্তে ৭ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

‘তীব্র গরমে’ যুক্তরাষ্ট্রের সীমান্তে ৭ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে এক নারী ও তিনটি শিশুসহ সাত অভিবাসন প্রত্যাশীর লাশ পাওয়া গেছে বলে টেক্সাসের কর্তৃপক্ষগুলো জানিয়েছে।

তীব্র গরমে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা কর্তৃপক্ষের, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রবিবার দক্ষিণ টেক্সাসের রিও গ্রান্ডে এলাকার এক সীমান্ত চৌকির কাছে এক নারী ও তিন শিশুর লাশ পাওয়া যায়। কয়েক দিন আগে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন।

ম্যাক্যালেনের ২৯ কিলোমিটার পূর্বের একটি এলাকায় তারা তীব্র গরমে ও ডায়রিয়ায় ভুগে মৃত্যুবরণ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এর পশ্চিমে ডেল রিও এলাকার মার্কিন বর্ডার প্যাট্রল এজেন্টরা অজ্ঞাত এক ব্যক্তির ফোন পেয়ে ১৯ ও ২০ জুন কারিজো স্প্রিংসের কাছে পশুখামার এলাকা থেকে দুটি লাশ উদ্ধার করেন, তাদের হারিয়ে যাওয়া অভিবাসন প্রত্যাশী মনে করা হচ্ছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সংস্থাটি।

২০ জুন নরমান্ডির কাছে রিও গ্রান্ডে নদীর পাড়ে আরেক ব্যক্তির গলিত লাশ পাওয়া যায়।

বছরের এই সময়ে তীব্র তাপমাত্রা প্রাণঘাতী হতে পারে বলে জানিয়েছেন ডেল রিওর সেক্টর চিফ প্যাট্রল এজেন্ট রাউল ওটিজ।

২০০৬ সালের পর চলতি বছরের মে মাসে মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা সর্বোচ্চ সংখ্যাক নথিপত্রহীন অভিবাসন প্রত্যাশীকে গ্রেপ্তার করা হয়। ধরা পড়া এসব অভিবাসন প্রত্যাশীর ৬০ শতাংশই শিশু অথবা নারী, তাদের অনেকেই যুক্তরাষ্ট্রে আশ্রয় প্রার্থনা করেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records