মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ভুয়া ঠিকাদার গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৪ জুন ॥ সরকারী কাজের ঠিকাদার পরিচয়ে অভিনব প্রতারণার অভিযোগে ফখরুজ্জামান তপু (৪০) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। রবিবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তপু নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বড় বিনার চর গ্রামের মৃত মহিবুর রহমানের ছেলে। নেত্রকোনা ডিবি পুলিশ জানান, ভুয়া ঠিকাদার তপু গত ২৮ মে জেলা শহরের মোক্তারপাড়া এলাকার একটি ইলেক্ট্রনিক্স দোকানে গিয়ে নিজেকে সরকারী প্রতিষ্ঠানের ঠিকাদার বলে পরিচয় দেন। এরপর ওই দোকান থেকে দুই লাখ টাকার মালামাল বাকিতে নিয়ে যান। পরে আর টাকা দিতে আসেননি তিনি।

সড়ক সংস্কারের দাবি

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৪ জুন ॥ জয়পুরহাট- মোকামতলা, জয়পুরহাট- আক্কেলপুর-দুপচাচিয়া ও জয়পুরহাট বাইপাস-হিলি রোডসহ জেলা সংলগ্ন আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়ক সংস্কারের দাবিতে জয়পুরহাট প্রেসক্লাবে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জয়পুরহাট জেলা বাস- মিনিবাস মালিক গ্রুপ, জেলা ট্রাক- ট্যাঙ্কলরি মালিক গ্রুপ, জেলা মোটর শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক- ট্যাঙ্কলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী লিখিত বক্তব্যে জানান আমরা জেলায় পরিবহন পরিষেবায় মালিক-শ্রমিক যৌথভাবে কাজ করছি সড়ক উন্নয়নে যেভাবে কাজ করা দরকার সেখানে সংশ্লিষ্ট সরকারী দফতর ঠিকাদার সঠিকভাবে অনেকেই কাজ করে না ফলে নির্ধারিত সময়ের আগেই সড়ক নষ্ট হয়ে যায়। এই অবস্থায় বাস-ট্রাকসহ অন্যান্য পরিবহন ক্ষতিগ্রস্ত হয়। ফলে মালিকদের পক্ষে বাস ট্রাক ঠিক করা সম্ভবপর হয়ে ওঠে না। এই অবস্থায় মালিকরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি শ্রমিকরা চাকরি হারানোর ভয়ে থাকেন।

ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মোহনপুরে গৃহবধূ আসমা বেগমকে (৪৫) ধর্ষণের পর কুপিয়ে হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার হরা হয়েছে। রবিবার দিবাগত রাতে উপজেলার কেশরহাট থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর দুই আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে নিশ্চত করেছেন মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ। গ্রেফতারকৃত আসামিরা হলো, উপজেলার কেশরহাট পৌরসভার রায়ঘাটি গ্রামের শামছুদ্দিন ও হরিদাগাছি গ্রামের নুরুল ইসলাম। সোমবার আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। ওসি মোস্তাক আহম্মেদ জানান, আসামিদের দেয়া তথ্যানুসারে অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। গত শনিবার গৃহবধূ আসমা বেগমের লাশ উদ্ধারের পর ছেলে মাসুদ রানা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

অধ্যক্ষের অপসারণ দাবি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২৪ জুন ॥ কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ হাসানুল সিরাজীর বিরুদ্ধে কলেজ পরিচালনায় অব্যবস্থা, বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সোমবার সকালে কলেজ হলরুমে প্রায় ৭০ শিক্ষক কালোব্যাজ ধারণ করেন এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলনকারী শিক্ষকরা অধ্যক্ষের অপসারণ দাবি জানান। জানা গেছে, অধ্যক্ষ হাসানুল সিরাজী গত ১৪ ডিসেম্বর ১৭ সালে এ কলেজে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকে তার একগুঁয়েমি, উদ্দেশ্যপ্রণোদিত ও অব্যবস্থাপনার কারণে কলেজ মারাত্মকভাবে বিপর্যয়ের সম্মুখীন। তার বিরুদ্ধে বার্ষিক পরীক্ষার কমিটি গঠন না করে নিজের দায়িত্বে পরীক্ষা নেয়াসহ ১৮টি অভিয়োগ আনা হয়। এ সময় বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ইয়াকুব খান, শিক্ষক কাজী কামরুজ্জামান, আবু আলম, আলমগীর হোসেন ও জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে