শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেটের ট্রেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : পররাষ্ট্র মন্ত্রী

সিলেটের ট্রেন দুর্ঘটনায়  আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : পররাষ্ট্র মন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ আজ মঙ্গলবারের মধ্যে ঢাকা-সিলেটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে এমন আশাবাদ ব্যক্ত করে পররাষ্ট্র মন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটের কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় উপবন এক্সপ্রেস দূর্ঘটনায় প্রধানমন্ত্রী অবগত ও উদ্বিগ্ন। প্রধানমন্ত্রী সকলকে নির্দেশ দিয়েছেন আহতদের খোঁজ-খবর রাখতে, তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে।

সোমবার রাতে জাতীয় সংসদ ভবনের ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে এসে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে একথা বলেন পররাষ্ট্র মন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্ঘটনাটি ঘটার পর আমি তাৎক্ষনিকভাবে যোগাযোগ মন্ত্রীর সঙ্গে যোগাযোগ করি। উনি (ওবায়দুল কাদের) খুব দ্রুতই রেসপন্স করেছেন। সঙ্গে সঙ্গে সচিবকে পাঠিয়েছেন, ওরা কাজও শুরু করেছেন। বলেছেন আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে। এছাড়া নতুন ব্রিজটিও আগামী এক সপ্তাহের মধ্যে চালু হতে পারে।

তিনি বলেন, সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক ছিল। সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও আমি সবাই মিলে কথা বলেছি। প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি গুরুত্ব নিয়ে নির্দেশনা দিয়েছেন। আমাদের বলেছেন খোঁজ রাখতে। আহতের ভাল সার্ভিস দেওয়া হচ্ছে। তাছাড়া বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মো: মাহবুব আলীকে বিমানের অতিরিক্ত ফ্লাইট চালুরও অনুরোধ করেছি। জবাবে বেসরকারি বিমান সংস্থাগুলোর সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, সিলেটের অধিকাংশ রেল ব্রিজই ভঙ্গুর অবস্থা। এগুলো ব্রিটিশ আমলের তৈরী। এগুলোকে সংস্কার করা দরকার। আহত-নিহতদের ক্ষতিপূরনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের তিনি বলেন, কিছু ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। আহতদের চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি ট্রেন দূর্ঘটনায় মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্ত্রী জানান, দূর্ঘটনার পর এলাকার আমাদের দলের সব পর্যায়ের নেতা-কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। সেতু ও রেলমন্ত্রী জানিয়েছেন, খুব শীঘ্রই ক্ষতিগ্রস্ত ব্রিজটি চালু হবে এবং আগামী এক সপ্তাহের মধ্যে নির্মিত নতুন ব্রিজ উদ্বোধন করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি