শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নেয়ার আহ্বান

  ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নেয়ার আহ্বান

অর্থনৈতিক রিপোর্টার \ ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, সামনের দিকে যাওয়ার জন্য উদ্ভাবনী চিন্তা সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় জাদুঘরে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ‘ইনোভেশন সোকেশিং ফেয়ার-২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, পুরান ধ্যান ধারণা থেকে বের হয়ে মানুষে জন্য কাজ করতে হবে। ১০০ কোটি ডলারের ব্যবসার জন্য বিদেশি উদ্যেক্তা আসছে। পৃথিবীটাই ব্যবসাময়। এ ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব বেশি।

তিনি আরও বলেন, মুক্ত মন নিয়ে কাজ করতে হবে। চিন্তায় ভিন্নতা আনতে হবে। বাণিজ্যের বিস্তৃতি বাড়ছে। বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না।

অনুষ্ঠানে মাঠ পর্যায়ে চা বাগানের রোগ বালাই পোকা মাকড়ের আক্রমণ শনাক্তকরণ ও ব্যবস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ, মোবাইল অ্যাপ দুটি পাতা একটি কুড়ি, টি রিসোর্ট অনলাইন পেমেন্ট সিস্টেম, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ প্রচার সহজীকরণে ইউটিউব চ্যানেল, আমদানি রফতানি প্রধান নিয়ন্ত্রকের কার্যালয় ও এলএম কার্যক্রমসহ ৯টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করেন বাণিজ্যমন্ত্রী।

শীর্ষ সংবাদ:
ওয়ারীতে লকডাউন কার্যকর         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আর নেই         রুপান্তরের পর করোনাভাইরাসে বিশ্বব্যাপী মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে         রেমডেসিভির ব্যবহারের ছাড়পত্র দিল ইইউ         সৌদিতে ড্রোন হামলার দাবি ইয়েমেনের বিদ্রোহীদের         আজ যেসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন        
//--BID Records