মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে বিনামূল্যে ক্লাবফুট রোগের চিকিৎসা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে গত ৯ বছরে ৬৭০ শিশুকে ক্লাবফুট বা মুগুর পায়ের চিকিৎসা প্রদান করা হয়েছে। ঢাকার অস্ট্রেলিয়ান দূতাবাসের সহযোগিতায় দি গ্লেনকো ফাউন্ডেশনের ওয়াক ফর লাইফ প্রজেক্টের মাধ্যমে এসব শিশুকে বিনামূল্যে এ চিকিৎসা প্রদান করা হয়। ফলে জন্মগতভাবে পায়ের পাতা বাঁকা রোগে আক্রান্ত (মুগুর পা) এসব শিশু জীবনব্যাপী প্রতিবন্ধীত্বের হাত থেকে রক্ষা পেল। গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক সার্জারি ডিপার্টমেন্ট শিশুদের এ রোগের চিকিৎসায় সহযোগিতা করে আসছে। এ হাসপাতালের একটি কক্ষ বরাদ্দ নিয়ে ২০১০ সাল থেকে অর্থোপেডিকস সার্জারি বিভাগের চিকিৎসক ডাঃ ওয়াকিল আহমেদের তত্ত্বাবধানে প্রতি বুধবার বিনামূল্যে ৩ বছরের কম বয়সী শিশুদের মুগুর পায়ের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত ৬৭০ জন শিশুকে চিকিৎসা প্রদান করে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে।

বুধবার বিশ্ব ক্লাবফুট দিবস পালন উপলক্ষে আয়োজিত র‌্যালিপূর্ব অনুষ্ঠানে এসব তথ্য জানান ক্লিনিকটির ব্যবস্থাপক ও পনসেটি চিকিৎসক ডাঃ মোঃ জামিল হোসেন। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ তপন কান্তি সরকার প্রধান অতিথি হিসেবে এ র‌্যালিতে বক্তব্য রাখেন। এ সময় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের সহকারী পরিচালক ডাঃ খাইরুল ইসলাম, অর্থোপেডিকস সার্জন ডাঃ ওয়াকিল আহমেদ, ডাঃ আনিসুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records