শনিবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নড়িয়ায় সরকারী জমিতে মার্কেট নির্মাণ করে বরাদ্দ

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৯ জুন ॥ শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িসার বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়নি। প্রশাসনের পক্ষ থেকে মালিক পক্ষকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মঙ্গলবার পর্যন্ত সময় বেঁধে দেয়া হলেও নির্ধারিত সময়ের মধ্যে এসব অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় ঘড়িসার বাজার ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নড়িয়া উপজেলার ঘড়িসার বাজারের পূর্বপাশে ৩৪ শতাংশ সরকারী খাস জমি দখল করে তাতে মার্কেট নির্মাণ করে দোকানঘর ভাড়া দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে। উক্ত জমির মূল্য প্রায় ২০ কোটি টাকা বলে স্থানীয়রা জানান। স্থানীয়রা বলেন, নড়িয়া উপজেলা ভূমি অফিস ও স্থানীয় তহশিলদারের সঙ্গে যোগসাজশে গত ২ মাস ধরে অবৈধভাবে এ মার্কেট নির্মাণের কাজ চলমান থাকলেও রহস্যজনক কারণে এ বিষয়ে কোন প্রকার ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন।

ফলে বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে স্থানীয় ঘড়িসার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহব্বত উল্লাহ বলেন, আমরা সরকারী জমি থেকে তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য নির্দেশনা দিয়েছি এবং তারা একদিন সময় নিয়েছে। তবে সোমবার সকালে উক্ত অবৈধ স্থাপনার কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে এবং বাকিটা মালিক পক্ষ মঙ্গলবারের মধ্যে সরিয়ে নেবে বলে জানিয়েছিলেন নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মু. রাশেদুজ্জামান। নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, সরকারী জমি দিন দুপুরে দখল হয়ে গেলেও কোন প্রকার ব্যবস্থা নেয়া হচ্ছে না। প্রশাসনিক লোকজন আসে কিন্তু কোন ব্যবস্থা না নিয়েই চলে যায়। প্রভাবশালী হওয়ায় সবাইকে ম্যানেজড করে প্রকাশ্যেই নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে দখলদাররা। সরকারী সম্পত্তি দখলের বিষয়ে জানতে চাইলে বাচ্চু প্রধানিয়া ও তার ভাইয়েরা নিজেদের মালিক দাবি করে বলেন, এটা আমাদের সম্পত্তি। আমাদের কাছে সব কাগজপত্র আছে। তবে ১৭ শতাংশের রেকর্ড সংশোধনী মামলা চলছে। সরকারী জমি থেকে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেবেন বলে জানান তারা।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি